ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

মহিউদ্দিনের অবস্থা সংকটাপন্ন

  চট্টগ্রাম সংবাদদাতা

প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০১৭, ২২:১৫  
আপডেট :
 ১৪ ডিসেম্বর ২০১৭, ২৩:৩০

মহিউদ্দিনের অবস্থা সংকটাপন্ন

দীর্ঘ এক মাস চিকিৎসা শেষে দেশে ফেরার দুইদিনের মাথায় ফের অসুস্থ হয়ে পড়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও তিনবারের সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী।

বৃহস্পতিবার দুপুরে কিডনি ডায়ালাইসিসের জন্য নগরীর মেহেদীবাগের বেসরকারি ম্যাক্স হাসপাতালে নেয়ার পর তার শারীরিক অবস্থার অবণতি ঘটে।

মহিউদ্দিনের অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছেন ম্যাক্স হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. লিয়াকত আলী খান। তিনি বলেন, শারীরিক অবস্থা একবার খারাপ হচ্ছে, একবার একটু উন্নতি হচ্ছে। প্রেশার কমে যাচ্ছে। এটাকে আমরা সংকটাপন্ন অবস্থা বলছি। তিনি আবারো সুস্থ হয়ে ফিরবেন, এমনটা আমরা নিশ্চিত করে বলতে পারছি না।

মহিউদ্দিনের ব্যক্তিগত সহকারী ওসমান গণি জানান, নিয়মিত ডায়ালাইসিসের জন্য হাসপাতালে উনাকে আনা হয়েছিল। বিকালের দিকে শরীর কিছুটা খারাপ হওয়ায় হাসপাতালে রাখা হয়েছে। তিনি হাসপাতালের সিসিউতে আছেন বলেও জানান ওসমান গণি।

এর আগে সন্ধ্যা ৭টার দিকে মহিউদ্দিনের বড় ছেলে ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল ফেসবুক স্ট্যাটাস দিয়ে তার বাবা আবারো অসুস্থ হয়ে পড়ার বিষয়টি জানান। তিনি সকলের কাছে দোয়াও চেয়েছেন।

নিজ বাসায় মৃদু হার্ট অ্যাটাক এবং কিডনিজনিত রোগে আক্রান্ত হওয়ার পর চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীকে গত ১১ নভেম্বর রাত ১১টার দিকে চট্টগ্রাম নগরীর মেহেদিবাগে ম্যাক্স হাসপাতালে নেয়া হয়। সেখানে তাকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হয়। পরদিন দুপুরে মহিউদ্দিনকে হেলিকপ্টারে ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

১৬ নভেম্বর অসুস্থ মহিউদ্দিনকে সিঙ্গাপুরে নেয়া হয়। সেখানে অ্যাপোলো গ্লিনিগ্যালস হসপিটালে তার এনজিওগ্রাম এবং হার্টের দুটি ব্লকে রিং বসানো হয়।

সিঙ্গাপুরে ১১ দিনের চিকিৎসা শেষে ২৬ নভেম্বর রাতে মহিউদ্দিনকে নিয়ে দেশে আসেন স্বজনরা। এরপর তাকে আবারো স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। গত ১২ ডিসেম্বর মহিউদ্দিনকে নিয়ে চট্টগ্রামে ফেরেন স্বজনরা।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত