ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৯ মিনিট আগে
শিরোনাম

সিনেমা, তথ্যচিত্র প্রযোজনা করবেন তারা

সিনেমা, তথ্যচিত্র প্রযোজনা করবেন তারা

এবার সৃষ্টিসুখের উল্লাসে নিজেদের মেলে ধরতে চাইছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা এবং তার স্ত্রী মিশেল ওবামা। তারা নেটফ্লিক্স সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন। এই সংস্থার নানা ফিল্ম এবং তথ্যচিত্রে বিনিয়োগ করবেন বলে খবর।

নেটফ্লিক্স সংস্থা সূত্রে খবর, বেশকিছু তথ্যচিত্রে ও ফিল্মে তারা প্রযোজনা করবেন। সেই বিষয়ে দু’‌পক্ষের মধ্যে চুক্তিও স্বাক্ষরিত হয়েছে। এই চুক্তি থাকবে ২০১৯ সালের মে মাস পর্যন্ত। তবে এখানে কোনও রাজনৈতিক বিষয় থাকবে না। এই চুক্তির ফলে ১২৫ কোটি গ্রাহক উৎসাহিত হবেন।

যদিও ওবামার বিবৃতি মানুষের জীবন ও সমস্যা তিনি যা দেখেছিলেন মার্কিন প্রেসিডেন্ট থাকার সময় তা তুলে ধরতেই এই প্রযোজনার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। সেখানে নতুন মেধাকে তুলে আনা হবে বলেও তাঁর বিবৃতি থেকে জানা গিয়েছে। কিন্তু কি করে তার মাথায় এই অভিনব চিন্তা এলো?‌

সংস্থা সূত্রে খবর, মার্কিন ভাইস প্রেসিডেন্ট এএল গোড়ে বিশ্ব উষ্ণায়ণ নিয়ে একবার একটি তথ্যচিত্র তৈরি করেছিলেন। যা পরবর্তীকালে অস্কার পুরষ্কার পায়। সেখান থেকেই তার মাথায় আসে এমন সৃষ্টিশীল কিছু তথ্যচিত্র ও ফিল্ম প্রযোজনা করার কথা। আর তা বাস্তবায়িত করতে নেটফ্লিক্সের সঙ্গে গাঁটছড়া বাঁধছেন তিনি।

নেটফ্লিক্সের চিফ কনটেন্ট অফিসার টেড সারানডস জানান, ওবামার ব্যতিক্রমী চিন্তাভাবনা তথ্যচিত্র ও ফিল্মকে বিশেষ মাত্রা যোগ করবে। আর সমাজের বুকে মানুষের ঘটনাবহুল জীবনকে গোটা বিশ্বের দরবারে ছড়িয়ে দেয়া যাবে।

বিএএফ/

  • সর্বশেষ
  • পঠিত