ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩২ মিনিট আগে
শিরোনাম

ফের যুক্তরাষ্ট্রের হাইস্কুলে গোলাগুলি, নিহত ১

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২১ মার্চ ২০১৮, ০৯:২৭

ফের যুক্তরাষ্ট্রের হাইস্কুলে গোলাগুলি, নিহত ১

যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডের একটি উচ্চবিদ্যালয়ে এলোপাতাড়ি গুলি চালিয়ে দুই শিক্ষার্থীকে আহত করার পর নিরাপত্তাপ্রহরীদের সঙ্গে বন্দুকযুদ্ধে প্রাণ হারিয়েছে এক বন্দুকধারী। স্থানীয় কর্তৃপক্ষ জানায়, অস্টিন ডব্লিউইয়াট রোলিনস নামে ১৭ বছর বয়সী বন্দুকধারী প্রথমে এক স্কুলছাত্রী ও ছাত্রকে গুলি করে আহত করে। রোলিনসের সঙ্গে ওই মেয়েটির আগে থেকেই সম্পর্ক ছিল বলে জানান শেরিফ টিম ক্যামেরন।

ফ্লোরিডার হাইস্কুলে বন্দুক হামলার রেশ না কাটতেই ফের একই ধরনের ঘটনা ঘটল। ওয়াশিংটন ডিসির দক্ষিণ-পূর্বে ৬৫ মাইল দূরে সেন্ট মেরি কাউন্টির গ্রেট মিলস উচ্চবিদ্যালয়ে মঙ্গলবার স্থানীয় সময় সকালে এ ঘটনা ঘটে।

কাউন্টি শেরিফ টিমোথি ক্যামেরন মার্কিন সংবাদমাধ্যম এনবিসি নিউজকে বলেন, স্কুলের কার্যক্রম শুরুর কিছুক্ষণের মধ্যেই এক শিক্ষার্থী অপর এক ছাত্র ও এক ছাত্রীকে গুলি করে। পরে এক নিরাপত্তারক্ষী ওই শিক্ষার্থীকে থামাতে তার দিকে গুলি ছোঁড়ে।

তিনি বলেন, ক্যাম্পাসের নিরাপত্তারক্ষীর সঙ্গে গোলাগুলির একপর্যায়ে বন্দুকধারী শিক্ষার্থী গুলিবিদ্ধ হয় এবং পরে মারা যায়। নিরাপত্তারক্ষী অক্ষত আছেন। তবে গুলিবিদ্ধ অন্য দুই শিক্ষার্থীর অবস্থা আশঙ্কাজনক।

সরকারি ওই স্কুলের শিক্ষার্থী সংখ্যা প্রায় ১৬০০। পুলিশ প্রহরায় তাদের কাছের আরেকটি স্কুলে নিয়ে গিয়ে অভিভাবকদের হাতে তুলে দেয়া হয়েছে।

ম্যারিল্যান্ডের গভর্নর ল্যারি হোগান উদ্বেগ প্রকাশ করে বলেন, এতে প্রার্থনাই যথেষ্ট নয়। আজকের এই ভয়ঙ্কর ঘটনাই বলে দিচ্ছে, স্কুলের নিরাপত্তা নিয়ে আলাপ-আলোচনা থেকে যাওয়া উচিত হবে না।

এসএস

  • সর্বশেষ
  • পঠিত