ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

৩০০ টাকার জুসে দুই হাজার কোটি টাকা পুরস্কার!

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১১ জুন ২০১৮, ১৬:৫৭

৩০০ টাকার জুসে দুই হাজার কোটি টাকা পুরস্কার!

জুসের দাম বেশি হওয়ায় সেটি ফেরত দিতে গিয়েছিলেন তায়েব সুয়ামি। কিন্তু জুসটি ফেরত না দিয়ে বরং লটারি ধরেন তিনি। আর তাতেই বাজিমাত। লটারি ধরার এক দিনের ব্যবধানেই ২ হাজার ১২৭ কোটি টাকা জিতে যান তিন। সম্প্রতি যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে ঘটছে এমন ঘটনা।

তায়েব একটি দোকান থেকে ৪ ডলার মূল্যের একটি অরেঞ্জ জুস কিনেছিলেন। কিন্তু ঘরে ফেরার পর জানতে পারেন ওই অরেঞ্জ জুস অন্য একটি দোকানে আরও কম দামে বিক্রি হচ্ছে।

পরদিন তিনি ওই দোকানে যান এবং অরেঞ্জ জুস ফিরিয়ে টাকা ফেরত নেন। আর তখনই তার নজরে আসে কাউন্টারের পাশে একটি বোর্ড। যাতে লেখা পাওয়ারবল জ্যাকপট! নিজের পছন্দের নম্বর বেছে নিন আর ভাগ্য বদলে ফেলুন।

ব্যস! ভাগ্যের উপরই সবটা ছেড়ে দেন মধ্যবিত্ত পরিবারের তায়েব। নিজের পছন্দের নম্বর বেছে হাতে দুটো লটারির টিকিট নিয়ে বাড়ি যান। তায়েব জানতেনও না যে তার জন্য সুখবর নিয়ে অপেক্ষা করে আছে নতুন একটা সকাল।

পরদিন তিনি কৌতূহলবশত ওই দোকানে গিয়ে টিকিট দুটো চেক করেন। প্রথম টিকিটে কোনো পুরস্কার পাননি। কিন্তু দ্বিতীয় টিকিট চেক করার সময়ই আনন্দে লাফিয়ে ওঠেন তিনি। দ্বিতীয় টিকিটে পুরস্কার মূল্য ছিল ২ হাজার ১২৭ কোটি টাকা!

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত