ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

বাড়িতে যেভাবে চুল স্ট্রেট করবেন

বাড়িতে যেভাবে চুল স্ট্রেট করবেন

পারলার, স্যালুনে গিয়ে হাজার হাজার টাকা খরচ করেও চুলের যত্নও হচ্ছে না। তবে এসবের ঝামেলা ছেড়ে বাড়িতে বসেই স্ট্রেট করে নিতে পারেন নিজের চুল।

ডিম আপনার চুলের উজ্জ্বলভাব বজায় রাখে। এবং গোড়া থেকে শক্তও করে। আর অলিভ অয়েল চুলে আর্দ্রতা বজায় রাখে। এই দুটির মিশ্রণে আপনি পেয়ে যাবেন স্ট্রেট সিল্কি চুল। দুটো ডিমের সাথে চার চামচ অলিভ অয়েল মিশিয়ে পুরো চুলে ভালো করে লাগিয়ে ফেলুন। মোটা চিরুনি দিয়ে ধীরে ধীরে চুল আঁচড়াতে থাকুন। কিছুক্ষণ ওইভাবেই রেখে দিন চুলটাকে। চল্লিশ মিনিট রেখে শ্যাম্পু করে ধুয়ে ফেলুন।

অনেকেই জানেন না যে নারকেলের দুধ চুল সোজা রাখে। এমনকি চুল সিল্কিও করে৷ আপনার স্ক্যাল্পকেও বিভিন্ন ইনফেকশন থেকে বাঁচায় এই নারকেলের দুধ। এক কাপ তাজা নারকেলের দুধে একটা লেবু চিপে পুরো রস বের করে ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি অন্তত তিন ঘন্টা ফ্রিজে রেখে দিন। ফ্রিজ থেকে বের করে মিশ্রণটি খানিকটা গলিয়ে চুলে লাগিয়ে ফেলুন। স্ক্যাল্পে বেশি করে লাগান৷ ৩০-৪০ মিনিট পর শ্যাম্পু করে ফেলুন।

গোসলের পর ভেজা চুল হালকা করে মুছে নিন। ভেজা চুল বার বার আঁচরাতে থাকুন। যতক্ষণ না চুল শুকিয়ে যাচ্ছে ততক্ষণই আঁচরাতে থাকুন। তবে টানা আঁচড়ানোর দরকার নেই। কিছুক্ষণ অন্তর অন্তর চুল আঁচড়ান। তবে চুল পুরোপুরি শুকিয়ে যাওয়া অবধি অপেক্ষা করতে হবে। আপনার হয়তো মনে হতে পারে যে বারবার চুল আঁচড়ালে চুলের ক্ষতি হয়। বা ভেজা চুল আঁচড়াতে নেই। সেই কারণে ভালো কন্ডিশনার লাগিয়ে তবেই এই রেমেডিটি অনুসরণ করবেন। নয়তো চুল পড়ার সম্ভাবনা বাড়তে পারে।

  • সর্বশেষ
  • পঠিত