ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৬ মিনিট আগে
শিরোনাম

সরকার নামানোর ক্ষমতা কি মওদুদের আছে: তোফায়েল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২২ নভেম্বর ২০১৭, ১৭:০৩

সরকার নামানোর ক্ষমতা কি মওদুদের আছে: তোফায়েল

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ‘সরকারকে টেনেহিঁচড়ে ক্ষমতা থেকে নামানোর ক্ষমতা কি মওদুদ আহমদের আছে? আপনার যদি শক্তি থাকে, আপনি চেষ্টা করতে পারেন।’

সহায়ক সরকারের অধীনে নির্বাচন না হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অসম্মান ও অপমানের বিদায় নিতে হবে বলে বিএনপির নেতা মওদুদ আহমেদের বক্তব্যের পাল্টা জিবাবে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ আজ বুধবার এ মন্তব্য করেন।

বুধবার জাতীয় প্রেস ক্লাবে ‘৭ মার্চের মহাকাব্য: বঙ্গবন্ধু ও বাংলাদেশে ইতিহাস’ শীর্ষক সেমিনারে এ কথা বলেন তোফায়েল আহমেদ।

তোফায়েল বলেন, এই প্রেস ক্লাবে মওদুদ আহমদ সেদিন বলেছেন, শেখ হাসিনার জন্য নাকি দুইটা পথ খোলা আছে, কে বলতেছেন..., মওদুদ আহমদ, চিন্তা করেন? আপনারা তারে চিনেন, মওদুদ আহমদ। আমি তাকে অসম্মান করি না। তিনি বলেছেন, সরকার আলোচনায় না বসলে টেনে হিঁছড়ে অসম্মানজনকভাবে ক্ষমতা থেকে নামানো হবে। তার কি সেই ক্ষমতা আছে? এত সহজ? এ সমস্ত অসাংবিধানিক বক্তৃতা দেওয়া মানুষ পছন্দ করে না।

তোফায়েল আহমেদ অভিযোগ করেন, ২০১৪ সালের নির্বাচন বানচালের জন্য বিএনপি ৫০০টি ভোট কেন্দ্রে আগুন দিয়েছিল। চারজন প্রিসাইডিং কর্মকর্তাকে হত্যা করেছে। ৩৪ জন পুলিশকে হত্যা করেছে। তিনি বলেন, খালেদা জিয়া বলেছিলেন যে শেখ হাসিনাকে ক্ষমতা থেকে না সরিয়ে তিনি ঘরে ফিরবেন না। শেখ হাসিনা ক্ষমতায় আছেন এখনো, আপনার নেত্রী কোর্টে গিয়ে আত্মসমর্পণ করে ঘরে ফিরে গিয়েছিলেন।

রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠানোর বিষয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, রোহিঙ্গাদের ফেরত পাঠানো সহজ না, তবে এটি অসাধ্যও নয়। ছয়জন পররাষ্ট্রমন্ত্রী এ দেশে বৈঠক করেছেন। তুরস্কের রাষ্ট্রপতিও আসবেন। পোপ ফ্রান্সিস বাংলাদেশে এসে মিয়ানমারে যাবেন। তিনি বলেন, আজ হোক, কাল হোক— মিয়ানমার এসব মানুষকে ফেরত নিতে বাধ্য হবে।

সেমিনারে মূল প্রবন্ধ পাঠ করেন সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ ’৭১-এর মহাসচিব হারুন হাবীব। সাবেক অতিরিক্ত পুলিশ মহাপরিচালক নুরুল আলমের সভাপতিত্বে সেমিনারে আরও বক্তব্য দেন প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান, আয়োজক সংগঠনের যুগ্ম মহাসচিব আবুল কালাম আজাদ, নারী কমিটির সাধারণ সম্পাদক বুলবুল মহলানবিশ, কার্যকরী সদস্য শওকত হোসেন প্রমুখ।

  • সর্বশেষ
  • পঠিত