ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

‘সময় আর বেশি নেই, শেষ হয়ে আসছে’

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৪১

‘সময় আর বেশি নেই, শেষ হয়ে আসছে’

সময় আর বেশি নেই, সময় শেষ হয়ে আসছে। সামনে বিরাট চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয় মানবাধিকার পরিষদ আয়োজিত ‘ভোটাধিকার- ন্যায় বিচার ও মানবাধিকার: বর্তমান বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে ও মহাসচিব আ স ম মোস্তফা কামালের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- বিএনপির ভাইস-চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আযম খান, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, খালেদা ইয়াসমিন, নিপুন রায় চৌধুরী প্রমুখ।

সভায় মওদুদ আহমদ বলেন, সময় আর বেশি নেই, সময় শেষ হয়ে আসছে। সামনে আমাদের বিরাট চ্যালেঞ্জ। আমরা কিভাবে জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনবো, সেটির চ্যালেঞ্জ। আর এক মাস সময় আছে। এ সময়ের মধ্যে দেশের অনেক কিছুর পরিবর্তন হবে। আমাদের এমন প্রস্তুতি নিতে হবে যাতে নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করতে এ সরকারকে বাধ্য করা যায়।

তিনি বলেন, দেশের মানুষ আজ ঐক্যবদ্ধ। ১৪ দল ছাড়া সবাই ঐক্যমতে পৌঁছেছে। সবার দাবি একটাই নিরপেক্ষ নির্বাচন।

কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা প্রসঙ্গে মওদুদ বলেন, খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। যারা তাকে দেখে এসেছেন তাদের বর্ণনা শুনলে চোখে পানি এসে যায়। আমরা তার চিকিৎসার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেছি, তিনি আমাদের আশ্বস্ত করলেও কথা অনুযায়ী কাজ করেননি। যাদের নিয়ে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে তারা সক্রিয়ভাবে আওয়ামী লীগ করেন।

তিনি বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে যে ছলচাতুরি করা হচ্ছে তার জবাব একদিন দিতে হবে। অবিলম্বে তার চিকিৎসার জন্য নতুন বোর্ড গঠন করা হোক।

প্রথম ও দ্বিতীয় শ্রেণি সরকারি চাকরিতে কোনো কোটা না রাখার বিষয়ে সরকার গঠিত কমিটি যে সুপারিশ করেছে তার সমালোচনা করে বিএনপির এ স্থায়ী কমিটির সদস্য বলেন, বাংলাদেশের নতুন প্রজম্ম বুঝতে পেরেছে আওয়ামী লীগ কেমন রাজনৈতিক দল। এটাও একটা প্রতারণা। এর আগেও বিশ্বাসঘাতকতা করা হয়েছে। প্রতারণার জন্য আগামী নির্বাচনে নতুন প্রজম্ম আওয়ামী লীগকে আর ভোট দেবে না।

জেডআই

  • সর্বশেষ
  • পঠিত