ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

ছাত্র হত্যা: মামলা তুলে নিতে আসামিদের হুমকি

  নড়াইল প্রতিনিধি

প্রকাশ : ১১ জানুয়ারি ২০২০, ১২:০৭  
আপডেট :
 ১১ জানুয়ারি ২০২০, ১২:১৩

ছাত্র হত্যা: মামলা তুলে নিতে আসামিদের হুমকি

নড়াইল সিটি কলেজের মেধাবী ছাত্র প্লাবন বসু হত্যা মামলার আসামিরা জামিনে বের হয়ে নিহত পরিবারের সদস্যদের হত্যাসহ বিভিন্ন প্রকার হুমকি দিচ্ছে বলে অভিযোগ উঠেছে।

শনিবার নিহতের পিতা রবীন্দ্রনাথ বসু নড়াইল প্রেসক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে একথা জানান। এছাড়া আসামিদের দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারের দাবি জানান তিনি।

প্লাবন বসুর বাবা-মা জানান, আসামিরা জামিনে ছাড়া পেয়ে তাদের মামলা তুলে নিতে হত্যাসহ বিভিন্ন প্রকার হুমকি দিচ্ছে এবং নিজেরা নাশকতামূলক কাজ করে আমাদের ওপর চাপানোর চেষ্টা করছে। তারা আসামিদের জামিন বাতিল করে মামলাটি দ্রুত বিচার আইনে স্থানান্তরের দাবি জানিয়েছেন।

এ সময় আরও বক্তব্য রাখেন- নিহত ছাত্রের শিক্ষক নড়াইল সিটি কলেজের সহকারী অধ্যাপক মলয় নন্দী এবং নিহতের কাকা অমীয় রঞ্জন বসু।

মামলার বিবরণে জানা গেছে, গত বছরের ২০ মে সদরের মাথাভাঙ্গা গ্রামে রবীন্দ্রনাথ বসুকে তার বাড়ির সামনে গরুতে জমির ঘাস খাওয়াকে কেন্দ্র করে প্রতিবেশী নিতাই বিশ্বাসের পূত্র সত্যজিৎ বিশ্বাস, তাপস বিশ্বাস ও তপন বিশ্বাস রবীন্দ্রনাথ বসুকে দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিত হামলা করে। এ সময় তার সন্তান কলেজ ছাত্র প্লাবন ঠেকাতে আসলে আসামিদের হাতে বাবা ও সন্তান গুরুতর আহত হয়। এ ঘটনায় ২৩ মে রবীন্দ্রনাথ বসু সদর থানায় মামলা দায়ের করেন এবং ২৮ মে চিকিৎসাধীন অবস্থায় প্লাবন মারা যায়।

নিহতের বাবা-মা বলছেন, এ ঘটনার পর আসামিরা দ্রুত জামিনে ছাড়া পেয়েই তাদের পূনরায় বিভিন্ন হুমকি-ধমকি শুরু করেছে এবং বলেছে মামলা তুলে না নিলে প্লাবনের মতো পরিণতি হবে।

তারা অভিযোগে জানান, ডিসেম্বর মাসের শেষ সপ্তাহে আসামিদের বিছালী রাখার ঘরে কে বা কারা আগুন ধরিয়ে দেয় এবং এ ঘটনায় আমাদের ওপর দায়ভার চাপানোর চেষ্টা করে। আসামিদের কিছু প্রভাবশালী লোক ইন্দন দিচ্ছে। সব মিলিয়ে আমরা এখন চরম নিরাপত্তাহীনতার মধ্যে বসবাস করছি। সন্ধ্যা হলেই আমরা বাড়িতে চলে আসি। ঘর থেকে আর বের হই না। এসব কারণে গত ৮ জানুয়ারি সদর থানায় একটি জিডি করা হয়েছে। জিডি নং- ৩৫৫। আমরা শান্তিপূর্ণভাবে গ্রামে বসবাস করতে চাই এবং হত্যাকারীদের দৃষ্টান্তমূলক বিচার দাবি করি।

জিডির তদন্তকারী কর্মকর্তা সদর থানার উপ-পরিদর্শক(এসআই) আব্দুস সালাম জানান, প্লাবন হত্যা মামলাটি আদালতে বিচারাধীন রয়েছে। বাদীসহ তাদের পরিবারের পক্ষ থেকে হুমকির বিষয়ে থানায় জিডি করলে বিষয়টি তদন্ত করে প্রতিবেদন আদালতে প্রেরণ করা হয়েছে।

  • সর্বশেষ
  • পঠিত