ঢাকা, শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭ আপডেট : ১৫ মিনিট আগে English

প্রকাশ : ১১ জানুয়ারি ২০২০, ১৫:৪৩

প্রিন্ট

কৃষকদের হয়রানি বরদাস্ত করা হবে না: খাদ্যমন্ত্রী

কৃষকদের হয়রানি বরদাস্ত করা হবে না: খাদ্যমন্ত্রী

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, সরকারিভাবে আমন ধান ক্রয়ে কৃষকদের হয়রানি ও কোন ধরণের দুর্নীতি বরদাস্ত করা হবে না। কৃষকদের লটারির মাধ্যমে সারা বাংলাদেশে কৃষকদের যে তালিকা তৈরি করা হয়েছে, সে তালিকা সঠিকভাবে হয়নি।

শনিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশসাকের সম্মেলন কক্ষে আমন ধান সংগ্রহ উপলক্ষে সংশ্লিষ্ট কর্মকর্তাদের এক মতবিনিময় সভায় এসব কথা বলেন খাদ্যমন্ত্রী।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্মকর্তা-কর্মচারিদের যে পরিমাণ বেতন প্রদান করেন সে বেতন দিয়ে সংসার চালানো সম্ভব। বাইরে হাত পাতার দরকার হবে না। কোন কর্মকর্তা-কর্মচারিরা দুর্নীতি করলে কোন ধরনের প্রশ্রয় দেয়া হবে না। খাদ্য অধিদপ্তর ও খাদ্য মন্ত্রণালয়ে যে দুর্নাম রয়েছে, তা থেকে উঠে আসতেও হবে।

লটারির মাধ্যমে কৃষককের নিকট থেকে ধান ক্রয়ের বিড়ম্বনার কথা উল্লেখ করে তিনি আরো বলেন, মাঠ পর্যায়ের কৃষি কর্মকতাদের কৃষকের বাড়ি বাড়ি গিয়ে তালিকা তৈরি করার করার কথা ছিল। কিন্তু সেটি না করে ১০ টাকার ব্যাংক হিসাব অনুযায়ী তালিকা করা হয়েছে। ফলে যে সকল কৃষক ধান উৎপাদন করেনি তাদের সেই কার্ডটি মধ্যস্থভোগীদের কাছে বিক্রি করে দিচ্ছে। এতে বঞ্চিত হচ্ছে প্রকৃত কৃষক।

জেলা প্রশাসক এজেডএম নূরুল হকের সভাপতিত্বে এ সময় উপস্থিতি ছিলেন, সংরক্ষিত নারী আসনের সাংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসি, রাজশাহী আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক রায়হানুল কবির, পুলিশ সুপার এ,এইচ,এম আবদুর রকিব, জেলা কৃষি অধিদপ্তরের উপ-পরিচারক মঞ্জুরুল ইসলামসহ বিভিন্ন অফিসের কর্মকর্তা-কর্মচারিরা।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত