ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৬ মিনিট আগে
শিরোনাম

নারী নির্যাতনের প্রতিবাদে জয়পুরহাটে মানববন্ধন

  জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০২০, ১৪:৫২

নারী নির্যাতনের প্রতিবাদে জয়পুরহাটে মানববন্ধন

সারাদেশে নারী-শিশু নির্যাতন, ধর্ষণ ও হত্যার প্রতিবাদে জয়পুরহাটে মানববন্ধন করেছে জেলা সমাজতান্ত্রিক মহিলা ফোরাম ও ছাত্র ফ্রন্ট। সোমবার দুপুরে শহরের জিরো পয়েন্টে ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, বর্তমানে এমন এক সংকটময় সময় অতিবাহিত হচ্ছে যেখানে নারীদের কোন ধরনের নিরাপত্তা নেই। পুরুষতান্ত্রিক মানসিকতা এবং ভোগবাদি সমাজের রন্ধে রন্ধে নারী নির্যাতনের নির্মম বাস্তবতা লুকিয়ে আছে। চরম নির্যাতনের শিকার হয়েও আবার দফায় দফায় নারীকেই প্রমাণ করতে হয় যে তিনি নির্যাতিত। এ রকম একটি চরম বৈষম্য মূলক সিস্টেম বিদ্যমান

বক্তারা আরো বলেন, কথায় কথায় ডিজিটালের আস্ফালন, বিপরীতে ধর্ষিতা নারীর বিচার ব্যবস্থায় ডিজিটালের বিন্দু মাত্র ছোঁয়া লাগছে না। ফলে হাজার হাজার ধর্ষিতা নারীর বিচারের বানী আজকে নিভৃতে কাঁদছে। এসময় সমাজের সকল বৈষম্যের বিরুদ্ধে লড়াইয়ে নারীমুক্তির আন্দোলন কে বেগবান করার জন্য দেশের সাধারণ জনগণকে এগিয়ে আসার আহ্বান জানান বক্তারা।

মানবন্ধনে বক্তব্য রাখেন, জেলা বাসদের আহবায়ক ওয়াজেদ পারভেজ, জেলা ছাত্র ফ্রন্টের সাধারন সম্পাদক রাশেদুজ্জামান রাশেদ, সাংগঠনিক সম্পাদক মোরশেদুল ইসলাম, দপ্তর সম্পাদক আশরাফুল, জেলা মহিলা ফোরামের সদস্য সামিয়া জামান ও আলো আক্তারসহ অন্যান্যরা।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত