ঢাকা, সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬ আপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২০, ১৯:৫৫

প্রিন্ট

বাসাবাড়িতে গ্যাস দেয়ার পরিকল্পনা নেই: পররাষ্ট্রমন্ত্রী

বাসাবাড়িতে গ্যাস দেয়ার পরিকল্পনা নেই: পররাষ্ট্রমন্ত্রী
সিলেট প্রতিনিধি

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, সিলেটের বাসাবাড়িতে গ্যাস দেয়ার পরিকল্পনা সরকারের নেই। দেশে গ্যাস নেই, তবে আমরা অন্যান্যভাবে চেষ্টা করছি মানুষকে সেবা দেয়ার। আমি ব্যক্তিগতভাবে বিভিন্ন কয়েকটি কোম্পানীর সাথে আলোচনা করেছি। যাতে তারা সিলেটে এলপি গ্যাস সরবরাহ করতে পারে।

শুক্রবার বিকেলে দায়িত্বকালীন এক বছরে সিলেটে নিজের করা সব উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরতে সিলেট সার্কিট হাউজে আয়োজিত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

এসময় তিনি সিলেটে নিজের করা সব উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরার পাশাপাশি সিলেট নিয়ে তার আগামীর পরিকল্পনার কথাও জানান।

মতবিনিময়কালে তিনি ২০১৮-১৯ অর্থবছরে ৮৭টি প্রকল্পে প্রায় সাড়ে ৩ কোটি টাকা এবং ২০১৯-২০ অর্থবছরে ১১৯ প্রকল্পে প্রায় সাড়ে ১০ কোটি টাকা বরাদ্দের কথাও তুলে ধরেন।

সিলেটের বিভিন্ন মেগা প্রকল্পের কথা উল্লেখ করে তিনি বলেন, আগামী মাস দুয়েকের মধ্যে ঢাকা-সিলেট মহাসড়কের চার লেন উন্নীতকরণের টেন্ডার হবে। এ কাজের জন্য প্রয়োজনীয় অর্থায়ন করা হয়েছে। শীঘ্রই এর কাজ শুরু হবে। এছাড়া সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের অগ্রগতি সম্পর্কেও তিনি সাংবাদিকদের সামনে তুলে ধরেন।

মন্ত্রী বলেন, সিলেটকে সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। এছাড়া সিলেট শহরকে ডিজিটাল নগরী গড়তে প্রাথমিক প্রক্রিয়া শুরু হয়েছে।এসময় তিনি নগর উন্নয়নে ১২২৮ কোটি টাকার বরাদ্দ দেয়ার কথাও বিশেষভাবে উল্লেখ করেন।

মন্ত্রী আরও বলেন, সিলেটের শিক্ষার মান উন্নয়নে ৬০টি নতুন ভবন নির্মাণ ও সম্প্রসারণের কাজ শুরু হয়েছে এবং ১২৮টি কলেজে ৮ কোটি টাকা পর্যন্ত অনুমোদন দেয়া হয়েছে। এসময় তিনি সুরমা নদী উদ্ধার, সিলেটের বাস, ট্রাক টার্মিনালগুলোকে নতুনভাবে আধুনিকায়নের জন্যও বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করেন।

ড. মোমেন বলেন, এখন পাকিস্তানের মানুষ তাদের প্রধানমন্ত্রী ইমরান খানকে বলে, 'আগামী ১০ বছরে সুইজারল্যান্ড না বানিয়ে বাংলাদেশ বানিয়ে দেখান'। অন্তত বাংলাদেশের সমমূল্য হলেই পাকিস্তানের মানুষ খুশি। চিন্তা করেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কতো আগে চিন্তা করেছিলেন, বাংলার মানুষের মুক্তির জন্য তিনি বহু আগেই সংগ্রাম করেছিলেন। সেই সুফল আমরা ভোগ করছি।

মতবিনিময় সভায় সিলেটের বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন গণমাধ্যমের কর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত