ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৬ মিনিট আগে
শিরোনাম

পুলিশকে জনগণের পক্ষে কাজ করার আহ্বান ইশরাকের

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২০, ১৬:১০

পুলিশকে জনগণের পক্ষে কাজ করার আহ্বান ইশরাকের

পুলিশকে জনগণের পক্ষে কাজ করার আহ্বান জানিয়েছেন ঢাকা সিটি করপোরেশর দক্ষিণের বিএনপির মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

বুধবার রাজধানীর পশ্চিম হাজারীবাগের ঝাউচর বাজার থেকে প্রচারণা শুরুর আগে সংক্ষিপ্ত বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

ইশরাক হোসেন বলেন, গতকাল (মঙ্গলবার) আমাদের উত্তরের মেয়র প্রার্থীর প্রচারণায় পেছন থেকে ন্যক্কারজনকভাবে হামলা চালানো হয়েছে। প্রায় ২৪ ঘণ্টা হতে চললো; কিন্তু আমরা এখন পর্যন্ত জড়িত কাউকে গ্রেপ্তার হতে দেখলাম না। আমি আপনাদের পুলিশ-প্রশাসনকে বিনীত অনুরোধ করবো, আপনাদের প্রতি যে গুরুদায়িত্ব আছে, সেটা আপনারা পালন করুন। নির্বাচন কমিশনের পক্ষ থেকে আপনাদের উপর যে সাংবিধানিক দায়িত্ব দেয়া হয়েছে সেটা আপনার পালন করুন। আমি আপনাদের প্রতি বিনীত অনুরোধ করব, আপনারা জনগণের পক্ষে কাজ করুন।

তিনি বলেন, আজকে এ শহরটাকে ধ্বংস করে ফেলা হয়েছে। এই ধ্বংসাত্মক অবস্থা থেকে উত্তরণের জন্য আমাদের একটা পরিবর্তন দরকার। আগামী ১ ফেব্রুয়ারি একটা সূবর্ণ সুযোগ এসেছে। ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের অঙ্গীকার ছিল জনগণ হবে ক্ষমতার মালিক, জনগণ হবে রাষ্ট্রের মালিক, এই অধিকারকে পুনরায় প্রতিষ্ঠিত করার একটা সুযোগ এসেছে আমাদের সামনে।

ইশরাক বলেন, আজকে তারা ক্ষমতাসীন আছেন, তারা এই দেশটাকে দখল করে রাখছেন। অন্য যারা আছে তাদের কোনো কথা বলার অধিকার নাই, বাকস্বাধীনতা ও ভোটের অধিকার নাই। আমরা বলে দিতে চাই, এটা আর আমরা মানবো না। আজকে এখানে আসার আগে আমি শুনতে পেয়েছিলাম যে এখানে নাকি একটা বাধা প্রদানের চেষ্টা করা হয়েছিল। কিন্তু কোনো ষড়যন্ত্র আমরা মানবো না, কোনো বাধা আমরা মানবো না। ঢাকা শহরে কোনো সন্ত্রাসীদেরকে আমরা স্পেস দেব না। এই দেশটা আপনাদের, এই দেশটা আমাদের সবার। আমরা কারো জমিদারিত্ব মানবো না।

এর আগে বেলা ১১টা থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে ঝাউচর বাজারে একত্রিত হন। এসময় তারা খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান ও ধানের শীষে ভোট চান।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. এমাজ উদ্দিন আহমেদ, বিএনপি নেতা হাবীব-উন-নবী-খান সোহেল, মীর সরাফত আলী সপু, কাজী আবুল বাশারসহ বিপুল সংখ্যক নেতাকর্মী ও সমর্থক উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত