ঢাকা, শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ৩ আশ্বিন ১৪২৭ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২০, ১৯:২১

প্রিন্ট

পুরোহিতের ব্যাগ কেটে দুই লাখ টাকা ছিনতাই

পুরোহিতের ব্যাগ কেটে দুই লাখ টাকা ছিনতাই
যশোর প্রতিনিধি

যশোরে বাংকে টাকা জমা দেয়ার সময় সুনীল রায় (৬২) নামে এক খ্রিস্টান পুরোহিতের ব্যাগ কেটে ২ লাখ টাকা নিয়ে গেছে দুর্বৃত্তরা। সুনীল রায় যশোর শহরের খড়কী ধোপাপাড়া এলাকার বিশ্বনাথ রায়ের ছেলে।

তিনি যশোরের পাঁচটি ধর্মীয় প্রতিষ্ঠানের (শহরের খোলাডাঙ্গা, ধোপাপাড়া, বাহাদুরপুর, সীতারামপুর এবং অভয়নগরের রাজঘাট এলাকার) পুরোহিত।

সুনীল রায় জানিয়েছেন, তিনি যশোরের ডাচ-বাংলা ব্যাংক থেকে কিছু ঋণ নিয়ে ছিলেন। ঋণের টাকা পরিশোধ করার জন্য সোনালী ব্যাংক গরীব শাহ সড়ক শাখা থেকে বুধবার বেলা ১২টার দিকে ২ লাখ টাকা উঠিয়ে সাথে আরো ৬৯ হাজার টাকা নিয়ে ডাচ-বাংলা ব্যাংকের চিত্রা মোড়ের বুথে যান। সেখানে টাকা জাম দেয়ার সময় ওই বুথ থেকে জানানো হয় বুথে জমা দিলে অন্ত ৫টি স্লিপ কাটতে হবে। এতে তার সময় ক্ষেপণ হবে এবং জটিলতা সৃষ্টি হতে পারে। তাকে পরামর্শ দেয়া হয় ব্যাংকের আরএন রোড শাখা অফিসে গিয়ে জমা দিতে।

তিনি পরামর্শ অনুযায়ী কাঁধে ঝোলানো একটি কালো রঙের ব্যাগে ২ লাখ ৬৯ হাজার টাকা নিয়ে বেলা সোয়া ১টার দিকে ব্যাংকে যান। সেখানে গিয়ে ব্যাগ থেকে টাকা বের করার সময় দেখতে পান এক হাজার টাকা নোটের দুটি বান্ডিল (২ লাখ টাকা) নেই। ব্যাগটি কাটা। তখন তিনি ব্যাংক থেকে নিচে নেমে আসেন। তার ধারণা হেটে ব্যাংকের দিকে যাওয়ার সময় কোতোয়ালি থানার সামনে তিন যুবক তিনদিক দিয়ে তার সামনে এসে দাড়ায়। তার সাথে ধাক্কাধাক্কি হয়। বেশ কিছু সময় সেখানে পার হয়। ওই তিন যুবক উল্টো তাকে বলে ‘দেখে চলতে পারে না’।

তিনি তাদের সাথে কথা না বাড়িয়ে ব্যাংকের দিকে যান। তার ধারণা ওই সময় কেউ একজন তার ব্যাগ ধারালো ছুরি দিয়ে কেটে দুই লাখ টাকার দুটি বান্ডিল নিয়ে গেছে। পরে তিনি বিষয়টি কোতোয়ালি থানা পুলিশকে জানান।

কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) শেখ তাসমীম আলম জানিয়েছেন, সুনীল রায় নামে এক পুরোহিত টাকা খোয়া যাওয়ার ব্যাপারে থানায় এসে অভিযোগ করেন। কোন স্থান থেকে তার টাকা খোয়া গেছে সে বিষয়ে তিনি সুনির্দিষ্ট করে কিছু বলতে পারছেন না। পুলিশ রাস্তায় বিভিন্ন মোড়ে স্থাপন করা সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে দৃর্বুত্তদের শনাক্তের চেষ্টা করছে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত