ঢাকা, বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬ আপডেট : ৩৮ মিনিট আগে English

প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০২০, ২১:১৮

প্রিন্ট

যে মাছটি খেয়ে একই পরিবারের ১০ জন হাসপাতালে

যে মাছটি খেয়ে একই পরিবারের ১০ জন হাসপাতালে
হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জের বাহুবলে পটকা মাছ খেয়ে একই পরিবারের ১০ সদস্য গুরুতর অসুস্থ্য হয়ে পড়েছেন। রোববার রাত ৮টার দিকে স্থানীয় লোকজন তাদেরকে উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করেন।

অসুস্থ্যরা হলেন- উপজেলার বড়কান্দি গ্রামের শারফান উল্লাহ (৬৫), সিতাঁরা খাতুন (৫০), আব্দুল জলিল (৩০), তাছলিমা খাতুন (২০), মাহমুদা আক্তার (১৬), চাঁন বানু (২৫), নাছিম (৫), তানিসা আক্তার (৭), সুহেনা আক্তার (৩০) ও তামিম। তারা সবাই একই পরিবারের সদস্য।

সূত্রে জানা যায়, রোববার দুপুরে উপজেলার মিরপুর বাজার থেকে কিছু পটকা মাছ কিনে নেন আব্দুল জলিল। রাতে সবাই মিলে একসাথে খাওয়া-দাওয়ার শেষে তারা অসুস্থ হয়ে পড়েন। স্থানীয় লোকজন তাদেরকে উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করেন।

এ ব্যাপারে সদর হাসপাতালে চিকিৎসক কলি আক্তার বলেন, এর আগেও পটকা মাছ খেয়ে দেশের বিভিন্ন স্থানে অনেকে অসুস্থ্য হয়েছেন। এমনকি বেশ কয়েকজন মারাও গেছেন। এরপর থেকে পটকা মাছ বাজারের কেনা-বেচা নিষিদ্ধ করা হয় এবং পটকা মাছ খাওয়া থেকে বিরত থাকার জন্য জনগণকে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে সচেতন করা হয়। কিন্তু এরপরও এই মাছ খাওয়ার কারণেই মূলত তারা অসুস্থ্য হয়ে পড়েছেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত