ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫২ মিনিট আগে
শিরোনাম

লক্ষ্মীপুরে স্বাস্থ্যসেবা শতভাগ নিশ্চিতে নতুন উদ্যোগ

  লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২০, ২০:২৮

লক্ষ্মীপুরে স্বাস্থ্যসেবা শতভাগ নিশ্চিতে নতুন উদ্যোগ

লক্ষ্মীপুরে জেলাবাসীর স্বাস্থ্যসেবা শতভাগ নিশ্চিত করতে নতুন আরেকটি উদ্যোগ যোগ হয়েছে। সরকারি এ উদ্যোগে এখানে ১০ শয্যাবিশিষ্ট আরও একটি মা ও শিশু কল্যানকেন্দ্র নির্মিত হচ্ছে।

সদর উপজেলার উত্তর হামছাদী এলাকায় ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যান কেন্দ্রর নির্মানকাজ উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুরে ব্যাপক আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে উদ্বোধন হয়। উপজেলার উত্তরাঞ্চলের জনগণের র্দীঘ দিনের দাবির প্রেক্ষিত প্রায় ৫ কোটি টাকা ব্যায়ে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এটি র্নিমাণের সিদ্ধান্ত গ্রহণ করেন।

নির্মাণ শেষে এ হাসপাতালটিতে প্রান্তিক জনগোষ্টির গর্ভবতী মা ও নবজাতক শিশুদের বিনামূল্যে স্বাস্থ্য সেবা দেওয়া হবে। পাশাপাশি এখানে বিনামূল্যে ঔষুধও সরবরাহ দেওয়া হবে। এ হাসপাতালের মাধ্যমে প্রায় লক্ষধিক জনগন স্বাস্থ্যসেবা পাবে বলে কর্তৃপক্ষ সূত্রে জানা যায়।

এদিন নির্মাণকাজের উদ্বোধন করেন লক্ষ্মীপুর সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি এ.কে.এম.সালাহ্উদ্দিন টিপু। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাশ্ববর্তী জেলা ফেনী-৩ আসনের সংসদ সদস্য লেঃ জেনারেল (অবঃ) মাসুদ উদ্দিন চৌধুরী।

লক্ষ্মীপুর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক ডাঃ আশফাকুর রহমান মামুনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট নূর উদ্দিন চৌধুরী নয়ন, স্থানীয় ইউপি চেয়ারম্যান সহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যাক্তিবর্গ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী তৃণমূল মানুষের দ্বারপ্রান্তে স্বাস্থ্য সেবা নিশ্চিত করার জন্য কাজ করছেন। তারই ধারাবাহিকতায় এ এ হাসপাতাল র্নিমাণ করা হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত