ঢাকা, মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬ আপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২০, ২১:৩৪

প্রিন্ট

দিনাজপুরে সাত দিনব্যাপী বইমেলা

দিনাজপুরে সাত দিনব্যাপী বইমেলা
দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে জেলা প্রশাসকের আয়োজনে এই প্রথম সপ্তাহব্যাপী একুশে বইমেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। মেলা চলবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

শুক্রবার বিকেল পাঁচটার দিকে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম দিনাজপুর গোর-এ শহীদ ময়দানে এই একুশে বইমেলার উদ্বোধন করেন। এই প্রথম দিনাজপুর জেলা প্রশাসকের আয়োজনে একুশে বইমেলার আয়োজন করা হলো।

এ সময় উপস্থিত ছিলেন দিনাজপুর জেলা প্রশাসক মাহমুদুল আলম ও পুলিশ সুপার আনোয়ার হোসেন (বিপিএম, পিপিএম বার)।

একুশে বইমেলায় শতাধিক বইয়ের স্টল এসেছে। এই মেলায় বিভিন্ন লেখকের উপন্যাস, ছড়ার বই, বিজ্ঞানভিত্তিক বই, কবিতার বই, বঙ্গবন্ধুর জীবনীর ওপর বই এসেছে। পাঠকেরা বিভিন্ন স্টল ঘুরে ঘুরে তাদের পছন্দের মতো বই ক্রয় করতে পেরে আনন্দ প্রকাশ করছে।

বইমেলায় আসা সুলতানা পারভীন জানান, বিভিন্ন স্টল ঘুরে ঘুরে আমার প্রিয় লেখক হুমায়ুন আহমেদের কয়েকটি বই কিনেছি। প্রিয় লেখকের বই কিনতে পেরে অনেক আনন্দ পাচ্ছি।

এমন আয়োজনের জন্য জেলা প্রশাসককে ধন্যবাদ জানিয়ে বইমেলায় আসা হুমাশা সুলতানা বলেন, বঙ্গবন্ধুর জীবনের ওপর বইটি আমি এই প্রথম দিনাজপুরে পেয়েছি এবং তা আমি ক্রয় করেছি।

লেখক জলিল আহমেদ বলেন, দিনাজপুরে একুশে বইমেলা, ভাবাই যায় না। এই প্রথম জেলা প্রশাসক বড় আকারে বইমেলার আয়োজন করেছেন। এই বেলায় আমার বই প্রকাশ হয়েছে এবং তা বিক্রি হচ্ছে। আমার লেখা বই দিনাজপুরে বইমেলায় পাওয়া যাচ্ছে, এটা অনেক বড় ব্যাপার।

তিনি আরো বলেন, অনেক আনন্দ প্রকাশ করছি, সেইসাথে দিনাজপুরে প্রতিবছর এ রকম বইমেলার আয়োজন করলে স্থানীয় লেখকরাও বই প্রকাশ করতে আগ্রহ পাবে। বই পাঠকেরাও তাদের প্রিয় লেখকের বই পেয়ে অনেক আনন্দিত হবেন।

জেলা প্রশাসক মাহমুদুল আলম বলেন, জেলা প্রশাসক এই প্রথম অনেক বড় আকারে একুশে বইমেলার আয়োজন করেছে। বই ক্রেতা এবং বই বিক্রেতাদের আগ্রহের ওপর ভিত্তি করে আগামী দিনে আরো বড় আকারে আয়োজন করবে। বই পাঠ করে ছাত্র-ছাত্রীরা ভালো মানুষ হতে পারবে। দিনাজপুর থেকে অনেক আলোকিত ও সুন্দর মানুষ তৈরী হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত