ঢাকা, শনিবার, ১১ এপ্রিল ২০২০, ২৮ চৈত্র ১৪২৬ আপডেট : ১৯ মিনিট আগে English

প্রকাশ : ২২ মার্চ ২০২০, ২২:৪৬

প্রিন্ট

চাল মজুদ করায় ৪ লাখ টাকা জরিমানা

চাল মজুদ করায় ৪ লাখ টাকা জরিমানা

Evaly

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

মহামারী করোনাভাইরাসকে পুঁজি করে হঠাৎ চাঁপাইনবাবগঞ্জে চালের বাজার বেড়ে যাচ্ছে। আর চাল বাজারের কারসারি ধরতে অভিযানে নামে ভ্রাম্যমাণ আদালত।

রোববার বিকেল থেকে রাত ৯টা পর্যন্ত চার চালের গুদামে অভিযান চালানো হয়। চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার আঙ্গারিয়াপড়া, চরাগ্রাম, নামোশংকরবাটি ও বডিপাড়ার ৪ চালের গুদামে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আলমগীর হোসেন। এ সময় ওই চার প্রতিষ্ঠানকে ৩ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাআলমগীর হোসেন জানান, বাজার চালের দাম বৃদ্ধির কারণ খুঁজতে বিকেল থেকে রাত ৯টা পর্যন্ত বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে গুদামে অভিযান চালানো হয়। এ সময় নামোশংকরবাটির জনি অটোরাইস মিলে ৩ হাজার ৯১৮ বস্তা চাল মজুদ রাখার দায়ে মিল ১ লাখ টাকা জরিমানা, ১ হাজার ৯৯০ বস্তা চাল মজুদ রাখার দায়ে মাহবুব হোসেনকে ১ লাক টাকা জরিমান, ২ হাজার ৫৩০ বস্তা চাল রাখার দায়ে ১ লাখ টাকা জরিমানা করা হয় মেসার্স সোহাগ রাইস ট্রেডার্সকে এবং সাড়ে ৩শ বস্তা চাল মজুদ রাখার দায়ে টনিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরো বলেন, এরা সবাই করোনাভাইরাসকে পুঁজি করে গুদামে চাল মজুদ করে অতিরিক্ত মনাফা করতো।

এদিকে বিকেলে টিকরামপুর এলাকায় একটি কোচিং সেন্টার খোলা রাখার দায়ে কনফিডেন্স প্রাইভেট হোমের মালিক মাইনুল ইসলামকে ৭০ হাজার টাকা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, পুলিশ ফোর্স, ভোক্তা অধিকার ও গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত