ঢাকা, রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ২৩ মার্চ ২০২০, ১৪:৫৮

প্রিন্ট

রূপগঞ্জে বিদেশ ফেরতদের অবাধ চলাফেরায় আতঙ্কে এলাকাবাসী

রূপগঞ্জে বিদেশ ফেরতদের অবাধ চলাফেরায় আতঙ্কে এলাকাবাসী
নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিদেশ ফেরত প্রবাসীদের নিয়ে আতঙ্কে রয়েছেন উপজেলাবাসী। জানা গেছে, রূপগঞ্জে প্রবাস ফেরতের সংখ্যা ৭১২ জন। এরমধ্যে ২৬ জন হোম কোয়ারেন্টাইনে থাকলেও বাকিরা আত্মগোপনে থাকায় উপজেলাবাসীর মধ্যে করোনাভাইরাস আতঙ্ক বিরাজ করছে। প্রশাসনও তাদেরকে হন্যে হয়ে খুঁজছেন বলে জানা গেছে।

রূপগঞ্জ উপজেলার গোলাকান্দাইল ইউনিয়নের ৪৩ জনের মধ্যে ২১ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। অন্যদিকে ভুলতা ইউনিয়নের ২৬ জনের মধ্যে হোম কোয়ারেন্টাইনে আছেন ৫ জন।

তবে শনিবার রূপগঞ্জ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে থানা পুলিশ বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে করোনাভাইরাসে আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে মাইকিং প্রচারণা চালানো হচ্ছে।

শুক্রবার রূপগঞ্জে ইতালিফেরত এক প্রবাসী ও তার পুরো পরিবারকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন। এছাড়া তথ্য গোপন করায় ওই প্রবাসী ও তার শ্বশুরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সাথে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে উপজেলা প্রশাসন ওই বাড়ির সামনে নিষেধাজ্ঞার একটি পোস্টার ঝুঁলিয়ে দেয়া দিয়েছেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, ৬ দিন আগে ইতালি থেকে গাজীপুরের কাপাসিয়ার নিজ বাড়িতে ফেরত আসেন এক যুবক। সেই যুবক অবাধ চলাফেরায় করায় এলাকার সবাই তাকে বাড়ির বাইরে না বের হওয়ার জন্য চাপ প্রয়োগ করে। পরে প্রবাসী যুবক তার শ্বশুরবাড়ি রূপগঞ্জের রূপসী এলাকায় এসে আশ্রয় নেন এবং প্রকাশ্য ঘোরাফেরা শুরু করেন। বিষয়টি জানাজানি হলে রূপসী এলাকায় করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আতঙ্কে লোকজন ভয়ে ঘর থেকে বের হওয়া প্রায় বন্ধ করে দেয়।

এব্যাপারে এলাকাবাসী শুক্রবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) অবহিত করলে তিনি ঘটনাস্থলে গিয়ে প্রবাসফেরত সেই যুবককে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেন এবং বাড়ির অন্যদের লোকজনকে বাইরে না বের হওয়ার জন্য বলা হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মমতাজ বেগম জানান, তথ্য গোপন রাখার দায়ে আরিফের শ্বশুরকে দন্ডবিধি অনুযায়ী ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত