ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ২৬ মার্চ ২০২০, ০১:২০

প্রিন্ট

যশোরে আইসোলেশন রোগীর নমুনা যাচ্ছে আইইডিসিআর-এ

যশোরে আইসোলেশন রোগীর নমুনা যাচ্ছে আইইডিসিআর-এ
যশোর প্রতিনিধি

করোনা সন্দেহে যশোর জনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে একজন পুরুষ ও একজন নারীকে। ইতোমধ্যে পুরুষ রোগীর নমুনা জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর)-এ পাঠানোর উদ্যোগ নিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা. আরিফ আহমেদ এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, করোনাভাইরাসের কারণে আউটডোরে সাধারণ রোগীর উপস্থিতি কমে গেছে।

হাসপাতাল সূত্রে জানা গছে, যশোরের মণিরামপুর উপজেলার হানুয়ার গ্রামের এক নারী (২৪) বুধবার ভোরে সর্দি, জ্বর, কাশি ইত্যাদি কারণে যশোর জেনারেল হাসপাতালে আসেন। এসময় জরুরী বিভাগের ডাক্তার আহম্মেদ তারেক সামস তাকে আইসোলেশনে পাঠিয়ে দেন।

একইদিন মণিরামপুরের সেকেন্দার শেখ (৭০) নামে এক বৃদ্ধ হাসপাতালে আসেন। তার বর্ণনা এবং যেসব উপসর্গ দেখা যায় তাতে আইনসোলেশনে পাঠানো হয়। তার নমুনা আইইডিসিআর এ পাঠানো উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আরিফ আহমেদ।

তিনি জানান, আইইডিসিআর কর্তৃপক্ষকে এ রোগীর তথ্য জানানো হয়েছে।

এদিকে আইসোলেশনে পাঠানো হয়েছে ১৬৬৭ জনকে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় পাঠানো হয়েছে ৩১৩ জনকে। তবে গত ২৪ ঘন্টায় আইসোলেশন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ৯৭ জনকে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত