ঢাকা, বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬ আপডেট : ১৫ মিনিট আগে English

প্রকাশ : ২৭ মার্চ ২০২০, ০৪:৪৪

প্রিন্ট

২০ টাকা হালি হাঁসের ডিম

২০ টাকা হালি হাঁসের ডিম
জার্নাল ডেস্ক

নাটোরের সিংড়ায় করোনাভাইরাস পরিস্থিতিতে হঠাৎ করেই ৪০ টাকা হালি হাঁসের ডিম ২০ টাকায় বিক্রি হচ্ছে। এতে চলনবিল এলাকার প্রায় হুমকির মুখে পড়েছেন শতাধিক হাঁসের খামার মালিক।

জানা যায়, চলনবিলের সিংড়ায় শতাধিক হাঁসের খামার গড়ে উঠেছে। এসব খামারের ডিম স্থানীয় চলনবিল গেট হাটে বিক্রির জন্য আনা হয়। সেখানে প্রতি হাটেই প্রতি হালি হাসের ডিম ৪০ থেকে ৫০টাকায় বিক্রয় হতো। কিন্তু করোনার কারণে যানবাহন বন্ধ হওয়াসহ জনসমাগম কমে যাওয়ায় আড়তে ক্রেতার দেখা মিলছে না।

খামার মালিক হযরত আলী বলেন, করোনার কারণে যানবাহন বন্ধ। তাই ক্রেতা না থাকায় তাদের অর্ধেক দামে বিক্রি করতে হচ্ছে। গত ২/৩ দিন ধরে এই অবস্থার সৃষ্টি হয়েছে।

চলনবিল ডিমের আড়তের মালিক আব্দুল ওয়াহাব বলেন, যেসব পাইকারী ব্যবসায়ীরা বিভিন্ন জেলা ও উপজেলা সদরের হাটবাজারগুলোতে ডিম নিয়ে যান, সেসব পাইকারী ক্রেতারা গণপরিবহনের কারণে হাটে আসতে পারছেন না। ফলে হাঁসের ডিমের বাজারে এই ধস নেমেছে। এতে খামার মালিকদের অর্ধেক দামে ডিম বিক্রয় করতে হচ্ছে।

তোজাম আলী নামের এক ব্যবসায়ী বলেন, হাটে পাইকার আসেনি। ক্রেতাও নাই। আড়ত থেকে আমরা যে পরিমাণ ডিম কিনেছি, তা নিয়েই বসে রয়েছি।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত