ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

১৪ দিনের কোয়ারেন্টিনে সুন্দরবন লঞ্চের ৩৬ স্টাফ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৭ মার্চ ২০২০, ১৬:৫৭

১৪ দিনের কোয়ারেন্টিনে সুন্দরবন লঞ্চের ৩৬ স্টাফ

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে দেশব্যাপী নৌযান চলাচলের নিষেধাজ্ঞা অমান্য করে ঢাকা থেকে পটুয়াখালীতে যাওয়ায় বিলাসবহুল সুন্দরবন-১৪ লঞ্চকে ৩৬জন স্টাফসহ ১৪ দিনের কোয়ারেন্টিনের আদেশ দিয়েছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার মধ্যরাতে পটুয়াখালী লঞ্চঘাট সংলগ্ন মাঝনদীতে থাকা অবস্থায় এ আদেশ দেয় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত রায়ের ভ্রাম্যমাণ আদালত।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত রায় জানান, জেলা প্রশাসক মো. ম‌তিউল ইসলাম চৌধুরীর নির্দেশে রাতে লঞ্চঘাটে অভিযান পরিচালনা করার সময় ঘাটসংলগ্ন মাঝনদীতে নোঙ্গর করা অবস্তায় আলোবাতি বন্ধ করা সুন্দরবন-১৪লঞ্চ‌টি দেখতে পেয়ে ট্রলারযোগে সেখানে হা‌জির হই। পরবর্তীতে লঞ্চের স্টাফদের সাথে কথা বলে জানা যায়, লঞ্চ‌টি বিনা অনুম‌তিতে এবং বিধি-বহির্ভূতভাবে আজ ঢাকা থে‌কে পটুয়াখালীর উদ্দেশে আসে। পরে ঘাট থেকে কিছু দূরে মাঝনদী‌তে নোঙ্গর করে রাখে।

তি‌নি জানান, আইইডিসিআর কর্তৃপক্ষের নির্দেশমতে ঢাকাফেরত যাত্রী বা লোকদের কোয়ারেন্টাইনে থাকার বাধ্যবাধকতা থাকায় ওই লঞ্চের সকল স্টাফদের ল‌ঞ্চেই কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়।

লঞ্চের সুপারভাইজার ইউনুস মিয়া সাংবাদিকদের বলেন, ‘বুড়িগঙ্গা নদীতে দূষিত পানির দুর্গন্ধে টিকতে না পেরে বৃহস্পতিবার সকালে ঢাকা থেকে পটুয়াখালীর উদ্দেশে যাত্রীবিহীন রওয়ানা হন তারা। রাত আনুমানিক সাড়ে ১০টার দিকে তারা পটুয়াখালী নদীবন্দরের কাছাকাছি নদীতে অবস্থান করছিলেন।’

জেলা প্রশাসনের নির্দেশ মোতাবেক তারা ১৪ দিন নদীতেই লঞ্চে কোয়ারেন্টিনে অবস্থান করবেন বলে জানান ইউনুস।

বাংলাদেশ জার্নাল কেআই

  • সর্বশেষ
  • পঠিত