ঢাকা, রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ২৭ মার্চ ২০২০, ২১:১৬

প্রিন্ট

হোম কোয়ারেন্টাইনে ক্যান্সার আক্রান্ত নারীর মৃত্যু

হোম কোয়ারেন্টাইনে ক্যান্সার আক্রান্ত নারীর মৃত্যু
গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালঞ্জের কাশিয়ানীতে হোম কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় প্রতিভা বিশ্বাস (৫১) নামে এক নারী ক্যান্সার আক্রান্ত হয়ে মারা গেছেন।

শুক্রবার দুপুরে ওই নারী মারা যান। তিনি কাশিয়ানী উপজেলার সিংগা ইউনিয়নের সিংগা উত্তরপাড়ার মালাকার বাড়ির সুরেশ বিশ্বাসের স্ত্রী। সম্প্রতি ওই নারী ভারতে ডাক্তার দেখাতে গিয়েছিলেন এবং গত ১০ মার্চ বাড়ি ফিরে এসে হোম কোয়ারেন্টাইনে ছিলেন।

স্থানীয় সিংগা ইউনিয়নের চেয়ারম্যান প্রণব সরকার জানিয়েছেন, ওই নারী ক্যান্সার আক্রান্ত ছিলেন এবং ভারতে চিকিৎসা নিয়েছেন। ভারতের চিকিৎসকরা তার অবস্থা ভালো না বলে জানিয়ে দিয়েছিলেন বলেও তিনি জানান।

কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাব্বির আহমেদ জানিয়েছেন, ঘটনাটি জানার পর আমি ঘটনাস্থলে গিয়েছিলাম। পরিবারটির সাথে কথা বলেছি। তিনি সম্প্রতি ভারত থেকে দেশে ফিরে হোম কোয়ারেন্টাইনে ছিলেন। তিনি মারা যাওয়ায় পুরো পরিবারটিকে লকডাউন করা হচ্ছে।

তিনি আরো বলেন, বিষয়টি সিভিল সার্জন নিয়াজ মোহাম্মদকে জানানো হয়েছে। পরবর্তি ব্যবস্থা তিনি গ্রহণ করবেন।

গোপালগঞ্জের সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ জানিয়েছেন, তিনি খবরটি শুনেছেন। এ বিষয়ে তিনি আইইডিসিআর এর সাথে কথা বলবেন। প্রশাসন নমুনা সংগ্রহ করতে বললে ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা জানিয়েছেন, ওই নারী সদ্য ভারত থেকে দেশে এসছেন। তিনি শেষ পর্যায়ের ক্যান্সার আক্রান্ত রোগী ছিলেন। তারা যাতে ঘরের বাইরে বেড়তে না পারে, সে বিষযে নজরদারি রাখা হবে। তাদের প্রয়োজনীয় জিনিস ও খাদ্যদ্রব্য প্রশাসনের পক্ষ থেকে সরবরাহ করা হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত