ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩১ মিনিট আগে
শিরোনাম

অচল ফায়ার সার্ভিসের ফোন লাইন

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৯ মার্চ ২০২০, ১৪:৩৯

অচল ফায়ার সার্ভিসের ফোন লাইন

ফায়ার সার্ভিসের ফোন লাইন গুলো কাজ করছে না বলে জানাগেছে। শনিবার মধ্যরাত থেকেই কেউ ফোন করে জরুরি এ সেবা সংস্থার টেলিফোন নম্বরে ঢুকতে পারছেন না।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা লিমা খানম জানান, গত রাত ১২টা ৩৫ এর পর থেকে ফায়ার সার্ভিসের বিটিসিএল নম্বরগুলোতে ফোন ঢুকছে না। জানতে পেরেছি শুধু ফায়ার সার্ভিসের নয়। সারাদেশে অনেক জায়গায় বিটিসিএলের লাইনে ফোন যাচ্ছে না।

লিমা খানম বলেন, দেশের যে কোনো প্রান্ত থেকে যে কোনো ঘটনার জন্য ফোন করলে, আমরা নিয়ন্ত্রণ কক্ষ থেকে খবর পৌঁছে দেব। আপাতত কোনো দুর্ঘটনা বা প্রয়োজনে ০১৭১৩০৩৮১৮১, ০১৭১৩০৩৮১৮২ ও ০১৯৬৮৮৮১১১১ নম্বরে ফোন করতে অনুরোধ করেছে ফায়ার সার্ভিস।

এবিষয়ে জানতে চাইলে বিটিসিএল ব্যবস্থাপনা পরিচালক মো. রফিকুল মতিন বলেন, বিটিসিএল মগবাজার শাখার মূল এএনএস (অ্যাকসেস নেটওয়ার্ক সুইচ) গেইটওয়েতে কারিগরি ক্রটির কারণে এক এলাকা থেকে অন্য এলাকায় ফোন যেতে সমস্যা হচ্ছে। একই জোনে বা নিজস্ব এলাকায় ফোন করতে কোনো সমস্যা হচ্ছে না। যেসব মোবাইল ফোন বিসিসিএল গেইটওয়ে ব্যবহার করে (আইসিএক্স) তাদেরও সমস্যা হচ্ছে।

এ সমস্যা সমাধানে ভোর থেকে কাজ করা হচ্ছে জানিয়ে রফিকুল মতিন বলেন, তেমন বড় কোনো ত্রুটি নয়, খুব দ্রুত সামাধান হয়ে যাবে।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত