ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

করোনা নিয়ে গুজব, ইমাম-শিক্ষকসহ আটক ৬

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ০১ এপ্রিল ২০২০, ১৫:১০

করোনা নিয়ে গুজব, ইমাম-শিক্ষকসহ আটক ৬

করোনা সম্পর্কে মাইক ও ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে বরিশালের গৌরনদী উপজেলায় মসজিদের দুই ইমাম ও ২ শিক্ষকসহ ৬ জনকে আটক করেছে পুলিশ।

বুধবার গৌরনদী উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এই ৬ জনকে আটক করা হয়। দুপুরে তাদের ২৫ হাজার টাকা করে দেড় লাখ ‍টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

জরিমানা পরিশোধে ব্যর্থ হলে প্রত্যেককে ১ মাস করে বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইসরাত জাহানের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত। ‍ইউএনও ‍এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

তারা হলেন- গৌরনদী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক রফিকুল ইসলাম, বার্থী কলেজের শিক্ষিকা সালমা আক্তার, বানিয়াছড়ি মসজিদের ইমাম আব্দুল কাদের, উত্তর বিজয়পুর মসজিদের ইমামম হাসান আল-মামুন, অবসরপ্রাপ্ত সার্জেন্ট সিরাজুল ইসলাম, অবসরপ্রাপ্ত শিক্ষিকা দিপালী দেবনাথ।

এদের মধ্যে ২ ইমাম এবং অবসরপ্রাপ্ত সার্জেন্টকে মসদিজের মাইকে করোনা সম্পর্কে গুজব সৃষ্টির অভিযোগে এবং অপর ৩ জনকে ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে আটক করা হয়।

গৌরনদী থানার ওসি গোলাম সরোয়ার জানান, আটককৃতরা মানুষের মাঝে করোনা সম্পর্কে নেতিবাচক খবর ছড়াচ্ছিলো। এই অভিযোগে তাদের আটক করা হয়। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে নিরবাহী ম্যাজিস্ট্রেট জেল-জরিমানা করেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত