ঢাকা, রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : ২ ঘন্টা আগে English

প্রকাশ : ০৫ এপ্রিল ২০২০, ১১:০৭

প্রিন্ট

পোশাক কারখানা বন্ধ রাখতে বিজিএমইএ ও বিকেএমইএর আহ্বান

পোশাক কারখানা বন্ধ রাখতে বিজিএমইএ ও বিকেএমইএর আহ্বান

Evaly

জার্নাল ডেস্ক

দেশের সকল পোশাক কারখানা আগামী ১১ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার আহ্বান জানিয়েছেন বিজিএমইএ ও বিকেএমইএর নেতারা। শনিবার রাতে পোশাক কারখানা মালিকদের প্রতি এই আহ্বান জানান তারা।

বিজিএমইএ’র সভাপতি রুবানা হক এক অডিও বার্তায় গার্মেন্ট মালিকদের প্রতি কারখানা বন্ধ রাখার আহ্বান জানান। তিনি বলেন, সার্বিক পরিস্থিতি বিবেচনা করে আগামী ১১ এপ্রিল পর্যন্ত কারখানা বন্ধ রাখার জন্য সব কারখানা মালিক ভাই-বোনদের বিনীত অনুরোধ জানাচ্ছি।

তিনি জানান, একই সঙ্গে শ্রমিক ভাই-বোনদের এটাও আশ্বস্ত করতে চাই যে, তারা তাদের মার্চের বেতন পাবেন। এটা নিয়ে শঙ্কিত হওয়ার কোনো প্রয়োজন নেই। এসময় কর্মক্ষেত্রে অনুপস্থিত থাকার কারণে কোনো শ্রমিক যাতে চাকরিচ্যুত না হন মালিক পক্ষকে এই অনুরোধ করছি বলেও জানান তিনি।

এদিকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিকেএমইএ সভাপতি এ কে এম সেলিম ওসমান আগামী ১১ এপ্রিল পর্যন্ত তাদের সংগঠনভুক্ত সব কারখানা বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানান।

উল্লেখ্য করোনাভাইরাস মহামারীর মধ্যে সারা দেশে যখন সাজিক দূরত্ব বজায় রাখার কথা বলা হচ্ছে, সেই সময়ে কারখানা খোলার ঘোষণায় বিভিন্ন জেলা থেকে পায়ে হেঁটে ঢাকার পথ ধরেন হাজার হাজার পোশাক শ্রমিক।

এই খবর প্রকাশের পর বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় সমালোচনা ঝড় শুরু হয় এবং লাখ লাখ শ্রমিকের পোশাক কারখানায় অতি সংক্রামক করোনাভাইরাসের সংক্রমণ ঘটলে কী হবে, তা নিয়ে উদ্বেগ জানান অনেকে।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত