ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫০ মিনিট আগে
শিরোনাম

কমলনগরে

বিনামূল্যের খাদ্যসামগ্রীর দোকান

  কমলনগর (লক্ষ্মীপুর) প্রতিনিধি

প্রকাশ : ০৯ এপ্রিল ২০২০, ১৭:০২

বিনামূল্যের খাদ্যসামগ্রীর দোকান

লক্ষ্মীপুরের কমলনগরে করোনা পরিস্থিতিতে অসহায় ও নিম্ম আয়ের লোকজনের জন্য বিনামূল্যের দোকান বসিয়েছেন এক চেয়ারম্যান। ওই দোকানে ফ্রি দেওয়া হয়েছে চাল, সবজি, পেয়াজ, টমেটো ও সাবান। নিম্ম আয়ের লোকজন নিজ হাতে প্রয়োজনমত নিচ্ছেন এসব মালামাল।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) সকালে উপজেলার তোরাবগঞ্জ বাজারে রাস্তার পাশে বিনামূল্যের এসব দোকান বসানো হয়। দুপুর ১টা পর্যন্ত দোকানের খাদ্যসমাগ্রী ফ্রি দিয়েছেন স্থানীয় তোরাবগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফয়লস আহমেদ রতন। তিনি ওই ইউনিয়নের প্রয়াত চেয়ারম্যান মহিউদ্দন আহমেদ সেলিমের ছেলে।

কমলনগরের জনপ্রিয় এই চেয়ারম্যান করোনা পরিস্থিতির শুরু থেকে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। রাতে আধাঁরে অসহায়দের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া অব্যাহত রেখেছেন। চরাঞ্চলের সহজ-সরল বাসিন্দাদের করোনা সংক্রমণ প্রতিরোধে সচেতন করছেন। হাটে বাজারে-মাইকিং ও লিফলেট বিতরণ করে করোনা রোধে ভূমিকা রাখছেন।

এবার ভিন্ন রকম চিন্তায় বাজারে বসিয়েছেন বিনামূল্যের দোকান। তিনি রাস্তার পাশে চেয়ার পেতে বসে নিজেই তদারকি করছেন। সে দোকানে স্তুপ করে রাখা সাবানসহ খাদ্যসামগ্রী সামাজিক দূরত্ব বজায় রেখে নিচ্ছেন লোকজন। শুধু তার ইউনিয়নের বাসিন্দারাই নয় পাশের চর মার্টিন, চরলরেন্স ও ভবানীগঞ্জ ইউনিয়নের নিম্ম আয়ের লোকজনও এ সুযোগ নিয়েছেন।

চেয়ারম্যান ফয়সল আহমেদ রতন বলেন, করোনা পরিস্থিতির কারণে দিনমজুর অসহায় ও নিম্ন আয়ের লোকজনের অভাব-অনটনের মধ্যে দিন যাচ্ছে । তাদের কথা ভেবেই তোরাবগঞ্জ বাজারে বিনামূল্যের দোকান চালু করেছি। সকাল থেকে দেড় টন চাল, ২০০ পিস সাবান, ৩০০ কেজি টমেটো, ১৮০ কেজি পেয়াজ বিনামূল্যে দেওয়া হয়েছে। সপ্তাহে একদিন এই বিনামূল্যের দোকান বসবে. চাল ডাল আলুসহ বিভিন্ন খাদ্যসামগ্রীর সঙ্গে থাকবে স্থানীয় কৃষকদের উৎপাদিত বিভিন্ন সবজি।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত