ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

গভীর রাতে করোনা রোগীকে বের করে দিলো বাড়িওয়ালা!

  রূপগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ০৭ মে ২০২০, ১৪:১৭

গভীর রাতে করোনা রোগীকে বের করে দিলো বাড়িওয়ালা!
সংগৃহীত ছবি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে আইসোলেশনে থাকা এক রোগীকে গভীর রাতে জোর করে বাড়ি থেকে বের করে দেয়ার অভিযোগ উঠেছে বাড়িওয়ালার বিরুদ্ধে। পরে স্থানীয় প্রশাসনের উদ্যোগে তাকে আবার বাসায় তুলে দেওয়া হয়।

বুধবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে উপজেলার রূপসী বাগবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

করোনা আক্রান্ত ওই রোগীর মামা সিরাজুল ইসলাম জানান, তারা উপজেলার রূপসী বাগবাড়ি এলাকায় এক বাড়িতে ভাড়া থাকেন। গত দু'দিন আগে তার ভাগ্নের জ্বর অনুভব হয়। নিজ উদ্যোগে নমুনা দিলে মঙ্গলবার তার ভাগ্নের করোনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসে। জেলা স্বাস্থ্য বিভাগ থেকে তাকে চিকিৎসা পরামর্শ দিয়ে বাড়িতে আইসোলেশনে থাকতে বলা হয়।

বিষয়টি জানার পর ওই বাড়ির মালিক ও এলাকার লোকজন বুধবার রাত ১১টার দিকে সিরাজুল ইসলাম ও তার করোনা আক্রান্ত ভাগ্নেসহ পরিবারকে বাড়ি থেকে জোর করে বের করে দেওয়ার চেষ্টা করেন। যেতে না চাইলে তাদেরকে মারধর করা হয় বলে অভিযোগ পাওয়া গেছে।

সিরাজুল ইসলাম বলেন, আমার ভাগ্নেকে রূপগঞ্জে পলিটেকনিকে ভর্তি করানোর জন্য ময়মনসিংহের বাড়ি থেকে রূপগঞ্জে এনেছিলাম। কিন্তু করোনাভাইরাস পরিস্থিতির কারণে সে ভর্তি হতে পারেনি। আমরা এখন নিরাপত্তাহীনতায় ভুগছি।

এ বিষয়ে জেলার সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজ জানান, সরকারি নির্দেশনা রয়েছে করোনা আক্রান্ত রোগী যাদের কোনো উপসর্গ বা সমস্যা নেই তারা বাড়িতে আইসোলেশনে থাকবেন। এখানে কোনো বাড়িওয়ালা চাপ দিয়ে ভাড়াটিয়াকে বের করে দিলে সেটি আইনশৃঙ্খলা বাহিনী দেখবে।

এ ব্যাপারে জেলা করোনা বিষয়ক ফোকাল পারসন নারায়ণগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন, করোনা আক্রান্ত ওই রোগীর কোনো উপসর্গ নেই। তাকে বাড়িতে আইসোলেশনে থাকার জন্য বলা হয়েছে। কিন্তু রাতে তাকে তার বাড়ি থেকে বাড়িওয়ালা ও এলাকার লোকজন বের করে দেয়ার বিষয়টি শুনেছি। এটা করা ঠিক হবে না। কারণ সব রোগীকে হাসপাতালে আইসোলেশনে রাখতে পারব না।

তিনি বলেন, জেলায় করোনা আক্রান্ত ৫ শতাধিক রোগী বাড়িতে আইসোলেশনে আছেন।

রূপগঞ্জ থানার ওসি মাহমুদুল হাসান জানান, রোগীকে ওই বাসা‌তেই রেখে এসেছি। সকালে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। ওই রোগীর সঙ্গে আর কোনো ঝামেলা করা হলে বাড়িওয়ালাসহ অন্যদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত