ঢাকা, রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : ৩৩ মিনিট আগে English

প্রকাশ : ১৩ মে ২০২০, ২১:৫১

প্রিন্ট

ভার্চুয়াল কোর্টে একদিনে ৪৭ মামলার আসামিদের জামিন

ভার্চুয়াল কোর্টে একদিনে ৪৭ মামলার আসামিদের জামিন

Evaly

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় সরকারি সিদ্ধান্ত অনুযায়ী ভার্চুয়াল কোর্টে বিচারপ্রার্থীদের শুধুমাত্র জামিন শুনানি মামলার কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী এবং চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচাকর সৈয়দ হাবিবুল ইসলামের আদালতে এ জামিন শুনানি অনুষ্ঠিত হয়।

আদালত সূত্রে জানা যায়, করোনার বিস্তার রোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে দেশব্যাপী চলমান সাধারণ ছুটির মধ্যে দীর্ঘদিন ধরে আদালতে বিচারিক কার্যক্রম বন্ধ হয়ে যায়। এতে বিচার প্রার্থীদের সীমাহীন ভোগান্তি লাঘবে সরকার সিদ্ধান্ত গ্রহণ করেন।

হাইকোর্ট বিভাগের সম্মতিক্রমে শুধুমাত্র জামিন সংক্রান্ত মামলার বিষয়সমূহ ভার্চুয়ালভাবে অনুষ্ঠিত হয়। এদিন কার্যতালিকায় যথাক্রমে ৪১টি ও ২১টি মামলা শুনানির কথা থাকলেও ৫৫টি মামলার জামিন শুনানি হয়। এ সময় ৪৭টি মামলায় জামিন মঞ্জুর করেন আদালত।

উল্লেখ্য, কুষ্টিয়ার সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী ৪১টি মামলার মধ্যে ৩৯টি মামলা শুনানি করেন। ৩৩টি মামলায় ৫৫ জনকে জামিন দেন এবং চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সৈয়দ হাবিবুল ইসলাম ২১টি মামলার মধ্যে ১৬টি শুনানি করেন এবং ১৪টি মামলায় জামিন দেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

shopno
  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত