ঢাকা, রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : ৩২ মিনিট আগে English

প্রকাশ : ২৩ মে ২০২০, ২০:৩০

প্রিন্ট

শেরেবাংলা মেডিকেলে জীবাণুনাশক চেম্বার উদ্বোধন

শেরেবাংলা মেডিকেলে জীবাণুনাশক চেম্বার উদ্বোধন

Evaly

বরিশাল প্রতিনিধি

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ডিজইনফেক্টেন্ট (জীবাণুনাশক) চেম্বার স্থাপন করা হয়েছে। স্বাস্থ্য সুরক্ষায় সিটি মেয়র সাদিক আবদুল্লাহর উদ্যোগে শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ৩টি জীবাণুনাশক চেম্বার স্থাপন করা হয়।

শনিবার দুপুরে ডিজইনফেক্টেন্ট চেম্বারের কার্যক্রম উদ্বোধন করেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। একই সময় জরুরি বিভাগে ট্রায়াজ কর্ণারেরও উদ্বোধন করা হয়।

শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ড, প্রধান ফটক (মাঝ গেট) এবং জরুরি বিভাগে এই ৩টি ডিজইনফেক্টেন্ট চেম্বার স্থাপন করা হয়। সিটি মেয়র তার ব্যক্তিগত তহবিল থেকে এই ৩টি ডিজইনফেক্টেন্ট চেম্বার স্থাপনের খরচ বহন করেন। এগুলো তত্ত্বাবধান করবে আউটডোর ডক্টরস অ্যাসোসিয়েশন।

এ সময় হাসপাতালে পরিচালক ডা. বাকির হোসেন, ডা. সৌরভ, ডা. আশিক, ডা. তুহিন, নার্সিং তত্ত্বাবধায়ক সেলিনা পারভীনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ট্রায়াজ কর্ণারের বিষয়ে হাসপাতালের পরিচারক বলেন, এই বিশেষ স্বাস্থ্যসেবা কক্ষে মুমূর্ষু রোগী আসার সাথে সাথে প্রাথমিক চিকিৎসা, গর্ভবতী রোগী আসা মাত্রই স্ব স্ব ওয়ার্ডে ফোন করে আগেই জানিয়ে দেয়া, বিনামূল্যে জরুরি পরীক্ষা, করোনা সন্দেহ হলে বাড়তি তৎপরতায় নির্দিষ্ট ইউনিটিতে নিয়ে স্বাস্থ্যসেবা নিশ্চিত করা।

তথ্য গোপন করে কেউ চিকিৎসা নিতে চাইলেও এর মধ্য দিয়ে তা কেউ পারবে না জানিয়ে চিকিৎসকদের করোনা সংক্রমণের হার কমবে বলে আশা প্রকাশ করেন পরিচালক।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত