ঢাকা, মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭ আপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ০৭ জুন ২০২০, ০৩:৫৩

প্রিন্ট

বিনা চিকিৎসায় মৃত্যু, প্রতিবাদে কফিন মিছিল

বিনা চিকিৎসায় মৃত্যু, প্রতিবাদে কফিন মিছিল
সিলেট প্রতিনিধি

করোনাকালীন সময়ে গত এক সপ্তাহে এ-হাসপাতাল ও-হাসপাতাল ঘুরেও চিকিৎসাসেবা না পেয়ে চার সাধারণ রোগীর মৃত্যু হয়েছে। এ নিয়ে সিলেটজুড়ে শুরু হয়েছে নানা আলোচনা-সমালোচনা।

সব ক্লিনিক-হাসপাতালে করোনা এবং সাধারণ রোগীর চিকিৎসাসেবা দেয়ার সরকারী নির্দেশনা থাকলেও কেউই তা মানছে না। এতে বড় ধরনের বিড়ম্বনায় পড়েছেন সাধারণ রোগীরা। এমনকি প্রাণ হারাচ্ছেন অনেকে।

শুক্রবার চিকিৎসাসেবা না পেয়ে এক ব্যবসায়ী প্রাণ হারানোর পর প্রতিবাদমুখর হয়ে ওঠেছে সিলেট।

চিকিৎসাসেবার সাইনবোর্ড লাগিয়ে সাধারণ রোগীকে চিকিৎসা দিতে অনীহা প্রকাশকারীদের বিরুদ্ধে শনিবার বিকেলে কফিন কাঁধে নিয়ে প্রতিবাদী র‍্যালি ও সমাবেশ করেছে সিলেটের বেশ কয়েকটি সামাজিক সংগঠন।

পাবলিক ভয়েসের চেয়ারম্যান মিফতাহ সিদ্দিকীর সভাপতিত্বে উই আর ন্যাশনালিস্ট এর সভাপতি আবু সালেহ মো. তাহেরের পরিচালনায় মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, বৃহত্তর মদিনা মার্কেট ব্যাবসায়ী সমিতির সাবেক সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক স্বপন, ইসলামপুর সমাজকল্যাণ সংস্থার সভাপতি মাসুক আহমদ, উই আর ন্যাশনালিস্ট এর সহ সভাপতি দুলাল আহমদ, ক্ষ্যাপা তারুণ্য সহকারী সমন্বয়ক ফয়েজ আহমদ বেলাল, উই আর ন্যাশনালিস্ট এর সহ সভাপতি সৈয়দ আমির আলী, রোটারী ক্লাব অফ সিলেট অফ গ্যালাক্সীর সেক্রেটারি হাসান আহমদ, হ্যাল্পিং হ্যান্ডস সিলেটের সহ সভাপতি মইনুল আহমদ, সুয়েব আহমদ, নাগরিক অধিকার ও পরিবেশ সুরক্ষা আন্দোলনের সভাপতি আব্দুল হাসিব প্রমুখ।

সমাবেশে সভাপতির বক্তব্যে মিফতাহ সিদ্দিকী বলেন, ‘চিকিৎসার অভাবে মানুষের মৃত্যৃ সিলেটবাসী আর বরদাশত করবে না। যদি সিলেটে আর এ ধরনের ঘটনা ঘটে তাহলে আমরা সিলেটবাসী সাথে নিয়ে হাসপাতাল মালিকদের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলবো।’

এসময় তিনি চিকিৎসার অভাবে মারা যাওয়া ব্যক্তিদের হত্যা করা হয়েছে উল্লেখ করে দায়ী ক্লিনিক-হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানান।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
best