ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

কালিদাস বৈদ্যর বই বঙ্গবন্ধুর কীর্তিকে ম্লান করেছে: জাফরুল্লাহ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৮ জুন ২০২০, ১৭:৫৪  
আপডেট :
 ২৮ জুন ২০২০, ১৮:০১

কালিদাস বৈদ্যর বই বঙ্গবন্ধুর কীর্তিকে ম্লান করেছে: জাফরুল্লাহ

ভারতীয় লেখক ডা. কালিদাস বৈদ্য’র ‘বাঙালির মুক্তিযুদ্ধে অন্তরালের শেখ মুজিব’ বইটি বঙ্গবন্ধুর সমস্ত কীর্তিকে ম্লান করে দিয়েছে এবং মুজিব বর্ষের উপর কালিমা লেপন করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

রোববার ‘মুজিব বর্ষে’ উপলক্ষে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি এই মন্তব্য করেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, দেশে ‘মুজিব বর্ষ’ পালিত হচ্ছে। আমি খুবই আনন্দিত। তবে অতীব দুঃখের সাথে বলতে হচ্ছে যে, ১৯৬৫ সাল থেকে ১৯৭১ সাল পর্যন্ত আমার পরিচিত ব্যক্তি ভারতীয় লেখক ডা. কালিদাস বৈদ্য ‘বাঙালির মুক্তিযুদ্ধে অন্তরালের শেখ মুজিব’ নামে একটি বই লিখেছেন। বইটি বঙ্গবন্ধুর সমস্ত কীর্তিকে ম্লান করে দিয়েছে এবং মুজিব বর্ষের উপর কালিমা লেপন করে যাচ্ছে।

তিনি বলেন, বইটি খোলা বাজারে, ফেইসবুকে এবং ইন্টারনেটে পাওয়া যাচ্ছে। বইটি ইংরেজিতে Bangladesh Liberation war: Sheikh Mujib behind the scene নামে খোলা বাজারে পাওয়া যাচ্ছে। আমি এই বই জনসমুক্ষে আসার বিরোধিতা করি।

ডা. জাফরুল্লাহ বলেন, আমি আশা করি সরকার বইটির বক্তব্যের উপর একটি গ্রহণ যোগ্য সুন্দর, সহনশীল ব্যাখা দিবেন এবং দেশের বুদ্ধিজীবিরা ও সুশীল সমাজ বইটির উপর তাদের মতামত পেশ করবেন। একই সাথে আমি জাতীয় সংসদের সকল সদস্যদের প্রতি আহব্বান করি যে, বইটি জাতীয় সংসদে উত্থাপন করুন, আলোচনা করুন এবং নিন্দা প্রস্তাব গ্রহণ করুন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত