ঢাকা, শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

দিনাজপুরে এসিড পানে শিশুর মৃত্যু

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ০১ জুলাই ২০২০, ১৭:৫২

দিনাজপুরে এসিড পানে শিশুর মৃত্যু

দিনাজপুরের নবাবগঞ্জে পানির পরিবর্তে দোকানির দেয়া এসিড পানে মেফতাহুল জান্নাত (৪) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। শিশু মেফতাহুল জান্নাত উপজেলার বিনোদনগর নন্দনপুর গ্রামের শাহাজুল ইসলামের মেয়ে।

বুধবার জেলা শহরের সোমা জুয়েলার্স নামের স্বর্ণের দোকানে এই ঘটনা ঘটে। এ ঘটনার অভিযোগে ওই স্বর্ণের দোকান মালিক সাইফুল ইসলাম (৪০) কে আটক করেছে থানা পুলিশ। আটক সোমা জুয়েলার্সের মালিক মো.সাইফুল ইসলাম উপজেলার রামপুর এলাকার সবুজার রহমান এর ছেলে।

মৃত শিশুর স্বজনেরা জানান, সকালে উপজেলা শহরের রামপুর বাজারে ‘সোমা জুয়েলার্স’ নামের একটি স্বর্ণের দোকানে ‘মা’ মোর্শেদা বেগম’র সঙ্গে গহনা তৈরী করতে যায় শিশু মেফতাহুল জান্নাত ।

সেখানে ক্ষুধাপেলে ওই শিশুটি মায়ের কাছে বিস্কুট খেয়ে পানি খেতে চান। এই সময়, ওই দোকানের কর্মচারী গ্লাস করে পানির বদলে এসিড খেতে দেয়। গ্লাসের এসিড খেয়ে শিশুটি অসুস্থ হয়ে পড়লে দ্রুত তাকে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে যাওয়ার পর শিশুটি মারা যায়।

নবাবগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার (ভারপ্রাপ্ত) ডাঃ শাহাজাহান আলী বলেন, অসুস্থ শিশুটিকে নিয়ে তার মা মোর্শেদা বেগম স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। শিশুটির প্রাথমিক চিকিৎসা দেওয়ার আগেই মারা যায়। তবে শিশুটি মায়ের কথা অনুযায়ী সে পানির পরিবর্তে দোকানের এসিডপানে শিশুটির মৃত্যু হয়েছে।

নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্তকর্মকর্তা (ওসি) অশোককুমার চৌহান বলেন, স্বর্ণের দাকানের এসিডপান করে শিশু মৃত্যুর ঘটনায় দোকানের মালিক সাইফুল ইসলামকে আটক করা হয়েছে। শিশুটির লাশ উদ্ধার করে থানায় আনা হয়েছে। শিশুটির ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ এবং মামলার প্রস্তুতি চলছে।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত