ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭ আপডেট : ৭ মিনিট আগে English

প্রকাশ : ০২ জুলাই ২০২০, ০০:৫২

প্রিন্ট

ভুয়া নাম-ঠিকানা ব্যবহার, পাওয়া যাচ্ছে না করোনা আক্রান্তদের

ভুয়া নাম-ঠিকানা ব্যবহার, পাওয়া যাচ্ছে না করোনা আক্রান্তদের
ময়মনসিংহ প্রতিনিধি

ভুয়া নাম-ঠিকানা ব্যবহার করে করোনাভাইরাস নমুনা পরীক্ষা করার কারণে আক্রান্তদের খুঁজে পাচ্ছে না ময়মনসিংহের স্বাস্থ্য বিভাগ।

২০ জুন থেকে ২৬ জুন পর্যন্ত গত এক সপ্তাহে ময়মনসিংহ সিটি করপোরেশন ও সদর উপজেলায় ২৯৬ জন করোনা আক্রান্ত ব্যক্তির তথ্য যাচাই করে স্বাস্থ্য বিভাগ ৬০ জনের বেশি রোগীর ভুয়া নাম ও ঠিকানা চিহ্নিত করেছে।

জেলা সিভিল সার্জন ডা. এবিএম মসিউল আলম এই তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন জানান, ভুয়া নাম ও ঠিকানা ব্যবহার করে করোনা শনাক্তের পরীক্ষা করার কারণে পরে তাদের খুঁজে পাওয়া যায় না। এ বিষয়টি আমলে নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর করোনা পরীক্ষা করাতে জাতীয় পরিচয়পত্র সাথে জমা দেয়ার জন্য নির্দেশনা দিয়েছেন।

জাতীয় পরিচয়পত্র জমা দেয়ার কারণে আর ভুয়া নাম ও ঠিকানা ব্যবহার করে করোনা পরীক্ষা করার সুযোগ নেই বলে জানান সিভিল সার্জন। এরই প্রেক্ষিতে গত ২৭জুন থেকে করোনা পরীক্ষা করাতে আসা ব্যক্তিদের কাছ থেকে জাতীয় পরিচয়পত্র নেয়া হচ্ছে।

করোনা আক্রান্তদের মোবাইল নম্বরেও তাদের পাওয়া যায় না দাবি করে সিভিল সার্জন বলেন, ভুয়া নাম ও ঠিকানা ব্যবহারের বিষয়টি ময়মনসিংহ সিটি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডের আক্রান্তদের মাঝে বেশি দেখা যাচ্ছে।

গত এক সপ্তাহের করোনায় আক্রান্তদের মধ্যে- সিটি করপোরেশনের ২ নম্বর ওয়ার্ডে ২ জন, ৪ নম্বর ওয়ার্ডে ১ জন, ৬ নম্বর ওয়ার্ডে ৩ জন, ৭ নম্বর ওয়ার্ডে ৫ জন, ৮ নম্বর ওয়ার্ডে ৪ জন, ১০ নম্বর ওয়ার্ডে ২ জন, ১২ নম্বর ওয়ার্ডে ৩ জন, ১৪ নম্বর ওয়ার্ডে ১৭ জন, ১৫ নম্বর ওয়ার্ডে ৯ জন, ১৬ নম্বর ওয়ার্ডে ১ জন, ১৭ নম্বর ওয়ার্ডে ৪ জন, ১৯ নম্বর ওয়ার্ডে ১ জন, ২০ নম্বর ওয়ার্ডে ১৬ জন ও ২৬ নম্বর ওয়ার্ডে ৫ জনের নাম ও ঠিকানা খুঁজে পাওয়া যায়নি।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত