ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭ আপডেট : ৮ মিনিট আগে English

প্রকাশ : ০৭ জুলাই ২০২০, ০১:৪২

প্রিন্ট

পাটকল শ্রমিকদের পাওনা হিসাব করবে অর্থ মন্ত্রণালয়ের কমিটি

পাটকল শ্রমিকদের পাওনা হিসাব করবে অর্থ মন্ত্রণালয়ের কমিটি
জার্নাল ডেস্ক

সরকারি পাটকলগুলোর শ্রমিক-কর্মচারীদের বেতন-ভাতা তথা পাওনা হিসাবের জন্য ৫ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করেছে অর্থ মন্ত্রণালয়। অর্থ বিভাগের একজন অতিরিক্ত সচিবের নেতৃত্বে গঠিত কমিটি অবসরপ্রাপ্ত ও বর্তমানে স্থায়ী শ্রমিক-কর্মচারীদের পাওনা নির্ধারণ করবে।

অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ থেকে এ কমিটি গঠন করা হয়েছে।

অর্থ বিভাগের উপসচিব মো. তৌহিদুল ইসলাম সাক্ষরিত অফিস আদেশে বলা হয়, বিজেএমসির নিয়ন্ত্রণাধীন রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের পাওনার হিসাব যাচাই-বাছাইয়ের জন্য ৫ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হলো। কমিটির সভাপতি করা হয়েছে অর্থ বিভাগের অতিরিক্ত সচিব (ট্রেজারি ও ঋণ ব্যবস্থাপনা) শেখ মোহাম্মদ সলীম উল্লাহকে।

এছাড়া সদস্য হিসেবে রয়েছেন- অর্থ বিভাগের যুগ্মসচিব (বাজেট-৪) মোহাম্মদ ওয়ালিদ হোসেন, অতিরিক্ত মহাহিসাব নিয়ন্ত্রক মোহাম্মদ মমিনুল হক ভূইয়া এবং অতিরিক্ত উপ-মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক(রিজার্ভ) মো. সাইদুর রহমান সরকার। কমিটিতে সদস্য সচিব হিসেবে রয়েছেন অর্থ বিভাগের সিনিয়র সহকারী সচিব (বাজেট-১৪) নুরউদ্দিন আল ফারুক।

কমিটির কার্যপরিধিতে বলা হয়েছে, কমিটি সংশ্লিষ্ট আইন ও বিধিবিধানের আলোকে অবসরপ্রাপ্ত ও বর্তমানে স্থায়ী শ্রমিক-কর্মচারীদের পাওনা নির্ধারণ করবে। কমিটি আগামী ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করবে। কমিটি প্রয়োজনে সদস্য কো-অপ্ট করতে পারবে।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত