ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ১২ জুলাই ২০২০, ২০:৪৪

প্রিন্ট

রামগঞ্জে ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র উদ্বোধন করলেন এমপি আনোয়ার খান

রামগঞ্জে ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র উদ্বোধন করলেন এমপি আনোয়ার খান
রামগঞ্জ (লক্ষ্মীপুর) সংবাদদাতা

লক্ষ্মীপুরের রামগঞ্জে আধুনিক সুবিধা সম্বলিত বহুমুখী ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র উদ্বোধন করা হয়েছে। রোববার বিকেলে লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের সংসদ সদস্য ড. আনোয়ার হোসেন খান দরবেশপুর উচ্চ বিদ্যালয় বহুমুখী ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্রের চুক্তিপত্র ও চাবি হস্তান্তরের মাধ্যমে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের একটি প্রকল্পের আওতায় ২ কোটি ১০ লাখ চার হাজার টাকা ব্যয়ে এই বহুমুখী ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্রটি নির্মাণ করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ড. আনোয়ার হোসেন খান এমপি।

অনুষ্ঠানের শুরুতে ড. আনোয়ার হোসেন খান সম্প্রতি ইছাপুর ইউপির জনপ্রিয় চেয়ারম্যান শহিদ উল্যার মৃত্যুতে গভির শোক ও সমাবেদনা জানান।

এসময় তিনি জানান, সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর প্রধানমন্ত্রীর সহযোগিতায় রামগঞ্জের উন্নয়ন দুর্বার গতিতে চলছে। এ পর্যন্ত ৭০টি রাস্তার কাজ সম্পন্ন হয়েছে। দেড়শটি রাস্তার কাজ টেন্ডারাধীন আছে। অনেকগুলো স্কুল, মাদ্রাসা, কলেজের নতুন বহুতল ভবন নির্মাণ হয়েছে।

তিনি আরো জানান, রামগঞ্জকে একটি উপশহর করা হবে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সৌজন্যে ব্যক্তিগত অর্থায়নে উপজেলাব্যাপী কয়েক দফায় ৮ লাখ অসহায় পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। গত ৬ বছর ধরে প্রতি কখনও খাদ্য সামগ্রী, কখনও ঈদ সামগ্রী, কখনও শীত বস্ত্রসহ ত্রাণসামগ্রী বিতরণ করেছেন বলেও জানান।

এছাড়াও তিনি মসজিদ, মন্দির, স্কুল-কলেজ ও সড়ক উন্নয়নে সরকারের পাশাপাশি ব্যক্তিগত তহবিল থেকে নেত্রীর সৌজন্যে প্রায় ২০ কোটি টাকা খরচ করেছেন। মহামারি করোনাভাইরাসের সংক্রমণ শুরু হলে ৪ দফায় প্রায় ৮০ হাজার কর্মহীন ও অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আ.ক.ম রুহুল আমিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দেলোয়ার হোসেন বাচ্ছু, মহিলা ভাইস চেয়ারম্যান সুরাইয়া আক্তার শিউলি, রামগঞ্জ থানার ওসি আনোয়ার হোসেন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র বেলাল আহম্মেদ, ভাদুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহিদ হোসেন ভুইয়া, করপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবুল হক মজিব, দরবেশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমানসহ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
best