ঢাকা, বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ৮ আশ্বিন ১৪২৭ আপডেট : ২ ঘন্টা আগে English

প্রকাশ : ০৭ আগস্ট ২০২০, ১৫:২০

প্রিন্ট

করোনার উপসর্গে চিকিৎসকের মৃত্যু

করোনার উপসর্গে চিকিৎসকের মৃত্যু
নড়াইল প্রতিনিধি

নড়াইলে করোনার উপসর্গ নিয়ে ইয়ানুর হোসেন (৩৫) নামে এক উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসারের মৃত্যু হয়েছে। তিনি সদর উপজেলার গোবরা উপস্বাস্থ্য কেন্দ্রে কর্মরত ছিলেন।

বৃহস্পতিবার দিবাগত রাতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

নড়াইল আধুনিক সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মশিউর রহমান বাবু জানান, ইয়ানুর হোসেন গত কয়েকদিন যাবৎ শ্বাসকষ্ট, জ্বর ও গলাব্যথাসহ করোনার বিভিন্ন উপসর্গে ভুগছিলেন। বৃহস্পতিবার দুপুরের দিকে প্রচণ্ড শ্বাসকষ্ট নিয়ে তিনি নড়াইল সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হন। অবস্থার অবনতি হলে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ১০টার দিকে তিনি মারা যান।

তিনি আরও জানান, ইয়ানুর হোসেন করোনায় আক্রান্ত ছিলেন কিনা তা জানার জন্য খুলনার রেফার্ড করার পূর্বেই নমুনা সংগ্রহ করা হয়েছিলো। তবে প্রতিবেদন এখনও পাওয়া যায়নি। মৃত্যুকালে তিনি স্ত্রী ও এক সন্তান রেখে গেছেন।

এদিকে নড়াইলে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৪ জনের করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. মোঃ আবদুল মোমেন। এর মধ্যে নড়াইল সদর উপজেলায় ১২ জন ও লোহাগড়া উপজেলায় ১২ জনের করোনা শনাক্ত হয়েছে।

সিভিল সার্জন বলেন, এ নিয়ে নড়াইল জেলায় এ পর্যন্ত জেলার পুলিশ সুপারসহ ২৭ জন পুলিশ সদস্য, ২৯ জন সেনা সদস্য ও ১৬ জন চিকিৎসকসহ স্বাস্থ্য বিভাগের ৫৩ জন মিলিয়ে সর্বমোট ৮৭৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নড়াইলের পুলিশ সুপার ও ১২ চিকিৎসকসহ ৫৬৪ জন ইতিমধ্যে সুস্থ হয়েছেন এবং ১২ জন মারা গেছেন।

তিনি বলেন, আক্রান্তদের মধ্যে ২৫ জন হাসপাতালে ও অন্যদের নিজ নিজ বাসায় আইসোলেশনে রাখা হয়েছে এবং তারা সুস্থ আছেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত