ঢাকা, বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭ আপডেট : ০১ জানুয়ারি, ১৯৭০ English

প্রকাশ : ১৪ আগস্ট ২০২০, ১৯:২০

প্রিন্ট

পল্টনে জাল টাকার কারখানায় ডিবির অভিযান, আটক ৫

পল্টনে জাল টাকার কারখানায় ডিবির অভিযান, আটক ৫
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর পল্টন এলাকায় জাল টাকা তৈরীর কারখানার সন্ধান পেয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার দুপুরে পল্টনের ২৫/২ বাড়িতে অভিযান চালিয়ে ৫ জনকে আটক করা হয়। এসময় ৭০ লাখ টাকার জাল নোট উদ্ধার ও প্রায় ৭ কোটি টাকার জাল টাকা প্রস্তুতের সরঞ্জাম জব্দ করেছে ডিবি পুলিশ।

জানা যায়, দীর্ঘদিন ধরেই চক্রটি রাজধানীর বিভিন্ন বাসা টার্গেট করে জাল টাকা তৈরীর কারখানা গড়ে তুলতো। গত দুই মাস আগে পল্টনের ২৫/২ বাড়িতে ভাড়া ওঠেন আরিফ নামের এক ভাড়াটিয়া। পরে লোক চক্ষুর আড়ালে সে গড়ে তোলেন জাল টাকা তৈরীর কারখানা। এরপর তার সাথে যোগ দেয় এই চক্রের আরো ৪ সদস্য।

গোয়েন্দা পুলিশের গুলশান বিভাগের ডিসি মশিউর রহমান জানান, চক্রের মূল হোতা আরিফ মূলত দীর্ঘদিন ধরে এই জাল নোট প্রস্তুত ও এজেন্টদের কাছে সেসব সরবরাহ করে আসছিলো। আর কারিগর হিসেবে হান্নান ও কাউসার নোট প্রস্তুতের বাকি কাজগুলো করতো। এতে তারা প্রতি মাসে মোটা অংকের বেতন পেত। চক্রের বাকি সদস্যদের ধরতে অভিযান অব্যাহত আছে বলেও জানান তিনি।

তিনি আরো জানান, এই চক্রের বেশ কিছু সদস্যকে এর আগেও জাল টাকা তৈরীর অভিযোগে পুলিশ গ্রেপ্তার করেছে। পরে জামিনে বেড়িয়ে তারাই আবার জড়িয়ে পড়ে এই কর্মকাণ্ডে। আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত