ঢাকা, বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২০, ১৯:৫২

প্রিন্ট

এ্যামট্যাব নামে অবৈধ কমিটি গঠনের প্রতিবাদ

এ্যামট্যাব নামে অবৈধ কমিটি গঠনের প্রতিবাদ
নিজস্ব প্রতিবেদক

মেডিকেল টেকনোলজিস্ট এসোসিয়েশন অব বাংলাদেশ (এ্যামট্যাব) এর নাম ব্যবহার করে রোববার যে কমিটি গঠন করা হয়েছে তাকে ভুয়া এবং অবৈধ বলে অভিহিত করে এর প্রতিবাদ জানানো হয়েছে।

এ্যামট্যাবের সভাপতি একেএম মুসা লিটন ও মহাসচিব বিপ্লবুজ্জামান বিপ্লব সোমবার এক বিবৃতিতে বলেন, খাজা মাইন উদ্দীন মঞ্জু এবং এম-ট্যাব থেকে সদ্য বহিষ্কৃত মো. হাফিজুর রহমানসহ ইতিপূর্বে বহিষ্কৃত আরো কয়েকজন তথাকথিত মেডিকেল টেকনোলজিস্ট মিলে রাজপথে আন্দোলন সংগ্রামে সক্রিয় এ্যামট্যাব’র মতো একটি জনপ্রিয় পেশাজীবী সংগঠনকে প্রশ্নবিদ্ধ ও বিতর্কিত করার হীন মানসে এবং মেডিকেল টেকনোলজিস্টদের মাঝে বিভ্রান্তি সৃষ্টির লক্ষে একটি নির্বাচিত সেন্ট্রাল কমিটি থাকার পরেও একই নামে (এ্যামট্যাব নামে) অসৎ উদ্দেশ্যে একটি মনগড়া, ভুয়া তথাকথিত কমিটি গঠন করা হয়েছে- যা সম্পূর্ণ অবৈধ।

তারা বলেন, নবগঠিত এ্যামট্যাবের কমিটি বিধিবহির্ভূত এবং সংগঠন বিরোধী। এ্যামট্যাব কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে খাজা মাঈন উদ্দিন মঞ্জু এবং মো. হাফিজুর রহমান কর্তৃক অসৎ উদ্দেশ্যে তথাকথিত অবৈধ কমিটি গঠনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

বলা হয়েছে, কতিপয় পথভ্রষ্ট এবং বহিষ্কৃত ব্যক্তি যোগসাজশে করে একটি নির্বাচিত কমিটিকে বিতর্কিত করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চাচ্ছেন। কিন্তু তাদের উদ্দেশ্য কখনোই সফল হবে না।

নেতৃবৃন্দ বলেন, স্বঘোষিত অবৈধ কমিটিতে অনেকেরই সম্মতি ছাড়া নাম দেয়া হয়েছে। তাদের বেশ কয়েকজন ইতিমধ্যেই অবৈধ কমিটির বিরুদ্ধে প্রতিবাদলিপি দিয়েছেন এবং আরো কয়েকজন প্রতিবাদ জানাবেন। এই অবৈধ তথাকথিত কমিটির অধিকাংশ সদস্যেরই এ্যামট্যাবের সাধারণ সদস্য পদ নাই। উপদলীয় চক্রান্তের মধ্যমে সংগঠন বিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকায় কেন্দ্রীয় কমিটি মিটিং করে অচিরেই সংশ্লিষ্ট পথভ্রষ্ট চক্রান্তকারীদের বিষয়ে সাংগঠনিক সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

বিবৃতিতে এ্যামট্যাব সদস্যদের বিভ্রান্ত না হয়ে নির্বাচিত মূলধারার কমিটির সহিত ঐক্যবদ্ধ থেকে সংগঠন বিরোধী অপশক্তিকে প্রতিহত করার উদাত্ত আহবান জানানো হয়।

কেএস/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত