ঢাকা, মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭ আপডেট : ৪ মিনিট আগে English

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৯:৫১

প্রিন্ট

এমসি কলেজের নিরাপত্তা ব্যবস্থা যথেষ্ট নয়

এমসি কলেজের নিরাপত্তা ব্যবস্থা যথেষ্ট নয়
সিলেট প্রতিনিধি

আয়তন অনুযায়ী সিলেটের এমসি কলেজ ক্যাম্পাসে নিরাপত্তা ব্যবস্থা যথেষ্ট নয়। এছাড়াও অপ্রতুল সীমানা প্রাচীর, আলোর স্বল্পতার কারণেও নিরাপত্তার ব্যাঘাত ঘটেছে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটির সদস্যরা।

দুইদিনের তদন্ত শেষে বুধবার বিকেলে শিক্ষা মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটির প্রধান মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক (কলেজ ও প্রশাসন) শাহিদুল খবির চৌধুরী সাংবাদিকদের এসব কথা বলেন।

করোনাকালে শিক্ষা মন্ত্রণালয় হোস্টেল খোলা রাখার নির্দেশনা দেয়নি উল্লেখ করে তিনি আরও বলেন, হোস্টেলের কক্ষে অস্ত্র উদ্ধারের বিষয়টিও তারা অবগত হয়েছেন। এ বিষয়টিও প্রতিবেদনে উল্লেখ করা হবে।

আরও পড়ুন: ছাত্রাবাসে গণধর্ষণ: আদালতে যা বললেন আসামি মাসুম

তিনি আরও বলেন, পুলিশ, কলেজ প্রশাসন, নির্যাতিতা নারী ও তার স্বামীর সাথেও কথা বলেছে তদন্ত কমিটি। তারা মূলত এ ঘটনায় প্রতিষ্ঠানের কর্তৃপক্ষের ভূমিকা ও অবস্থান বিষয়ে তদন্ত করছেন।

বৃহস্পতিবার এ বিষয়ে কমিটি প্রাথমিক প্রতিবেদন মন্ত্রণালয়ে জমা দেবে বলেও জানান শাহিদুল খবির চৌধুরী।

আরও পড়ুন: সিগারেট কিনতে যাওয়াই কাল হলো

আলোচিত গৃহবধূ ধর্ষণের ঘটনা তদন্তে মঙ্গলবার বিকেলে শিক্ষা মন্ত্রণালয় গঠিত ৩ সদস্যদের তদন্ত কমিটি এমসি কলেজ ক্যাম্পাসে যায়। বিকাল ৫টায় এই তদন্তদল ক্যাম্পাসে পৌঁছে।

এরপর তারা কলেজের প্রশাসনিক ভবনে গিয়ে কলেজ গঠিত তদন্ত কমিটির সাথে বৈঠক করে। পরে সন্ধ্যায় ঘটনাস্থল পরিদর্শন করে তারা।

এ সময় তারা জানান, ঘটনাস্থল পরিদর্শনের পাশাপাশি প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলে পুরো বিষয়টি জানার চেষ্টা করবেন। মন্ত্রণালয় থেকে তাদের তিনদিনের মধ্যে প্রাথমিক তদন্ত প্রতিবেদন ও এক সপ্তাহের মধ্যে চূড়ান্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

আরও পড়ুন: এম‌সি কলেজে ধর্ষ‌ণ: ৫ দিনের রিমান্ডে তারেক

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত