ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

মাস্ক কেলেঙ্কারি: জেএমআই এমডির রিমান্ড শুরু

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৪ অক্টোবর ২০২০, ১৭:৩০

মাস্ক কেলেঙ্কারি: জেএমআই এমডির রিমান্ড শুরু

নকল মাস্ক সরবরাহের মামলায় গ্রেপ্তার জেএমআই গ্রুপের এমডি আব্দুর রাজ্জাককে মঙ্গলবার জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের হেফাজতে পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন। রোববার বেলা ১২টার দিকে রাজ্জাককে ঢাকার কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে বিশেষ নিরাপত্তায় রাজধানীর সেগুনবাগিচায় দুদক প্রধান কার্যালয়ে আনা হয়। পরে মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক মো. নূরুল হুদা তাকে জিজ্ঞাসাবাদ শুরু করেন।

গত ২৯ সেপ্টেম্বর দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ রাজ্জাক এবং কেন্দ্রীয় ঔষধাগারের (সিএমএসডি) ছয়জনের বিরুদ্ধে মামলা করে দুদক। ওই দিনই রাজ্জাককে সেগুনবাগিচা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

মামলার অপর আসামিরা হলেন, সিএমএসডির সাবেক উপ-পরিচালক ডা. জাকির হোসেন, সহকারী পরিচালক (প্রশাসন) ডা. মো. শাহজাহান, ডেস্ক অফিসার জিয়াউল হক ও সাব্বির আহমেদ, স্টোর অফিসার কবির আহমেদ ও জ্যেষ্ঠ স্টোর কিপার মো. ইউসুফ ফকির।

রাজ্জাককে গ্রেপ্তারের পর ওইদিন বিকালে তাকে ঢাকা মহানগর জ্যেষ্ঠ বিশেষ জজ কে এম ইমরুল কায়েশের আদালতে উপস্থিত করা হয়। এরপর দুদকের এক আবেদনের শুনানি শেষে তাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের হেফাজতে নেয়ার অনুমোদন দেয়।

দেশে নতুন করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর গত মার্চে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার জন্য সিএমএসডি ৫০ লাখ মাস্কের কার্যাদেশ দিয়েছিল জেএমআইকে। তাদের সরবরাহ করা মাস্ক নকল বলে চিকিৎসকরা অভিযোগ করার পর তা প্রধানমন্ত্রীর নজরে আসে। তার আগে ২০ হাজার ৬১০টি নকল এন-৯৫ মাস্ক সরকারি হাসপাতাল-ক্লিনিকসহ স্বাস্থ্যখাতের ১০ প্রতিষ্ঠানে বিতরণ করা হয়েছিল।

মাস্ক কেলেঙ্কারিতে জেএমআই চেয়ারম্যান গ্রেপ্তার

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত