ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

শিশুকে হত্যা করে শৌচাগারে ফেলে যায় কিশোরী!

  কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশ : ১৯ অক্টোবর ২০২০, ১৮:৩৮  
আপডেট :
 ১৯ অক্টোবর ২০২০, ১৯:৩৫

শিশুকে হত্যা করে শৌচাগারে ফেলে যায় কিশোরী!

কুষ্টিয়া সদর উপজেলার হরিনারায়ণপুর এলাকায় মাঠের পাশের একটি পরিত্যক্ত শৌচাগার থেকে ছয় বছরের শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। শিশুটির নাম সানজিদা খাতুন (৬)। পুলিশ রোববার সন্ধ্যা ছয়টার দিকে লাশটি উদ্ধার করে।

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে শিশুর এক স্বজনকে আটক করেছে পুলিশ। আটক স্বজন পারিবারিক কলহের জেরে এই হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে পুলিশকে জানিয়েছে।

সানজিদা সদর উপজেলার হরিনারায়ণপুর এলাকার সোহাগ হোসেনের মেয়ে। বাড়ি থেকে মাত্র ১০০ গজ দূরে তাকে হত্যা করা হয়।

কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত বলেন, ঘটনার পরপরই লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

এরপর অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান ও আতিকুর রহমান (সদর সার্কেল) ঘটনা¯স্থলে যান। তারা ঘটনার রহস্য উদ্ঘাটনের কাজ শুরু করেন। একটানা নয় ঘণ্টা কাজ শেষে রাত তিনটার দিকে তারা নিশ্চিত হন, শিশুটির কিশোরী স্বজন এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত। তাকে বাড়ি থেকে আটক করে রাতেই থানায় নেয়া হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আতিকুর রহমান বলেন, রাতেই পরিবারের সব সদস্যকে বাড়িতে জিজ্ঞাসাবাদ করা হয়। তাদের সারা দিনের চাল-চলন বিষয়ে নানা কথা শোনা হয়। পরিবারের সব সদস্যই স্বাভাবিক আচরণ করছিলেন।

রাত ১২টার দিকে ওই এলাকার এক মাইক্রোবাস চালক আকতার হোসেন পুলিশকে জানান, যে বাড়ির এক কিশোরীকে তিনি বিকেল সাড়ে চারটার দিকে মাঠের পাশের পরিত্যক্ত শৌচাগার থেকে বের হতে দেখেছেন।

এ তথ্য পাওয়ার পর কিশোরী স্বজনকে আলাদাভাবে জিজ্ঞাসাবাদ করা হয়। এক পর্যায়ে সে শিশুটিকে হত্যার কথা স্বীকার করে।

পুলিশের দাবি, ওই কিশোরী তাদের বলেছেন যে শিশুটির মায়ের সঙ্গে তার ও তার মায়ের পারিবারিক কলহ চলছে। সানজিদার মাকে শিক্ষা দিতেই এই হত্যার পরিকল্পনা করে সে।

ঘটনার দিন বিকেলে চানাচুর কিনে খাওয়ার জন্য সানজিদাকে নিয়ে বাড়ির পাশে পরিত্যক্ত ভূমি কার্যালয়ে যায়। সেখানে দুজন মিলে চানাচুর খায়। এরপর শ্বাসরোধ করে শিশুটিকে হত্যা করে কিশোরী বাড়িতে ফিরে যায়।

সানজিদার বাবা সোহাগ হোসেন বলেন, সানজিদা দুপুরে বাড়ি থেকে বের হয়। এরপর আর ফিরে না আসায় পরিবারের লোকজন আশপাশে খোঁজা শুর করেন। একপর্যায়ে মেয়ের সন্ধান চেয়ে বিকেলে হরিনারায়ণপুর বাজারে মাইকিং করেন। এরপরও হদিস মেলেনি। সন্ধ্যার পর এলাকার কয়েকজন কাচারি মাঠের পাশের পরিত্যক্ত শৌচাগারে শিশুটির লাশ পড়ে থাকার খবর দেয়। সানজিদার পরিবারের সদস্যদের সঙ্গে ওই কিশোরী স্বজনও ঘটনাস্থলে গিয়ে লাশ শনাক্ত করে।

কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আতিকুর রহমান বলেন, থানায় হত্যা মামলা হবে। লাশ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত