ঢাকা, শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ৪ মিনিট আগে English

প্রকাশ : ২০ অক্টোবর ২০২০, ১৭:০২

প্রিন্ট

‘এসআই আকবর যেখানেই থাকুক খোঁজে বের করা হবে’

‘এসআই আকবর যেখানেই থাকুক খোঁজে বের করা হবে’
সিলেট প্রতিনিধি

সিলেটে পুলিশ ফাঁড়িতে নির্যাতনে রায়হান উদ্দিন হত্যা মামলার প্রধান অভিযুক্ত এসআই আকবর যেখানেই থাকুক তাকে খোঁজে বের করা হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

মঙ্গলবার দুপুরে সিলেটে পুলিশ ফাঁড়িতে নির্যাতনে নিহত রায়হানের বাড়িতে গিয়ে তার পরিবারের সদস্যদের সান্ত্বনা্ দিয়ে এ কথা বলে তিনি। এসময় প্রধানমন্ত্রী থেকে শুরু করে সবাই রায়হান হত্যার সুষ্ঠু বিচার চান বলেও জানান তিনি।

তিনি বলেন, এ নিয়ে কারো সন্দেহ করার অবকাশ নেই। আর এসআই আকবরকে কেউ পালিয়ে যেতে সাহায্য করেছে কিনা, তাও খতিয়ে দেখা হবে। জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না। ইতোমধ্যে ৩ পুলিশ সদস্য ঘটনার সত্যতা জানিয়ে আদালতে সাক্ষী দিয়েছেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, রায়হানের বিচারের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপির সঙ্গে কথা বলেছি। তারাও একবাক্যে বলেছেন, কোনো ধরনের ছাড় দেওয়া হবে না। রায়হান হত্যার বিচার হবে। যখনই রায়হান হত্যার এজাহার নিয়ে যাওয়া হয়েছে, তখনই পুলিশ মামলা ফাইল করেছে।

আব্দুল মোমেন বলেন, সিলেটের মাটিতে কেউ অপরাধ করে বাঁচতে পারেনি। আকবরও পারবে না। রায়হান হত্যার বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে এনেছি। এর আগে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন রায়হানের বাড়িতে যান এবং নিহতের মা ও স্বজনদের সঙ্গে কথা বলে তাদের সান্ত্বনা দেন।

উল্লেখ্য, ১১ অক্টোবর ভোরে পুলিশ ফাঁড়িতে নির্যাতন করে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে কোতোয়ালি থানায় হত্যা মামলা দায়ের করেন। এরপর আকবরসহ ৪ পুলিশকে বরখাস্ত ও ৩ জনকে প্রত্যাহার করা হয়। ঘটনার পর থেকে আকবর পলাতক রয়েছেন।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত