ঢাকা, শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ১১ মিনিট আগে English

প্রকাশ : ২১ অক্টোবর ২০২০, ১৪:৫২

প্রিন্ট

‘৩৪ বছর ধরে বিনা বেতনে, আর কতোদিন কাঁদতে হবে’

স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা জাতীয়করণের দাবি শিক্ষকদের
গোপালগঞ্জ প্রতিনিধি

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড কর্তৃক রেজিস্ট্রেশনপ্রাপ্ত সকল স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা জাতীয়করণ ঘোষণার দাবিতে গোপালগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষকরা এ কর্মসূচি পালন করে।

বুধবার বেলা ১১টায় জেলা প্রশাসকের কার‌্যালয়ের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। কর্মসূচিতে জেলার বিভিন্ন স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষকরা দাবি সম্বলিত বিভিন্ন প্লাকার্ড ও ব্যানার প্রদর্শন এবং শ্লোগান দেন।

বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতি গোপালগঞ্জ শাখার সভাপতি মো. আহসান হাবিব হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় সংগঠনের সাধারণ সম্পাদক মো: রফিকুল ইসলামি, সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন মোল্লা, মোঃ আরশ আলী, জাহিদুল ইসলাম বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, ২০১৮ সালে ১ জানুয়ারি থেকে ১৬ জানুয়ারি পর্যন্ত শিক্ষক সমিতির অবস্থান ধর্মঘট ও অনশন চলাকালীন সময় সরকারি নির্দেশে সচিব আন্দোলনস্থলে গিয়ে শিক্ষকদের দাবি মেনে নেয়ার আশ্বাস দেন। কিন্তু আজও তা বাস্তবায়ন হয়নি।

১৫১৯টি ইবতেদায়ী মাদ্রাসার প্রধান শিক্ষক ২৫০০ টাকা ও সহকারি শিক্ষকরা ২৩০০ টাকা ভাতা পান। যা এ দ্রব্যমূল্যের বাজারে শিক্ষকদের কাছে অমানবিক ও অবমাননা ছাড়া কিছুই না। তাই তারা ইবতেদায়ী মাদ্রাসা জাতীয়করণের দাবি জানান অতিদ্রুত।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত