ঢাকা, সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ৩৪ মিনিট আগে English

প্রকাশ : ২১ অক্টোবর ২০২০, ১৬:০২

প্রিন্ট

গৃহবধূর চুল কেটে নির্যাতন, স্বামীসহ আটক ৩

গৃহবধূর চুল কেটে নির্যাতন, স্বামীসহ আটক ৩
জয়পুরহাট প্রতিনিধি

যৌতুকের জন্য গৃহবধূকে হাত-পা বেঁধে চুল কেটে শয়নঘরে আটকে রেখে নির্যাতনের ঘটনায় স্বামী, দেবর ও শশুরকে আটক করেছে পুলিশ। জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার তিলকপুর ইউনিয়নের করমজি গ্রামে এ ঘটনা ঘটে।

মঙ্গলবার নির্যাতনের ঘটনায় থানায় মামলা হওয়ার পর দিবাগত রাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন, ওই গৃহবধূর স্বামী স্বামী রুহুল আমিন (৩০), শশুর আবুল কালাম আজাদ (৬০) ও দেবর শাহিন (২৫)।

মামলার বিবরণে জানা গেছে, প্রায় ৫ বছর আগে আক্কেলপুর উপজেলার করজি গ্রামের রুহুল আমিনের সাথে ওই গৃহবধূর বিয়ে হয়। বিয়ের পর থেকেই ওই স্বামীসহ তার পরিবার বাবার বাড়ি থেকে যৌতুক আনার জন্য চাপ দেয়। এরপরে ওই গৃহবধূ সংসার ঠিক রাখার জন্য গরীব বাবার বাড়ি থেকে কয়েক দফা টাকা এনে শাশুড়ি ও শশুরের হাতে তুলে দেন।

এরপরেও তারা ক্ষান্ত না হয়ে গত ১০ অক্টোবর আবারও যৌতুকের জন্য চাপ দেয়। এতে গৃহবধূ আপত্তি জানালে তারা ক্ষিপ্ত হয়ে হাত পা বেঁধে মাথার চুল কেটে একটি ঘরে আবদ্ধ করে রেখে বিভিন্নভাবে নির্যাতন চালায়।

এ ঘটনায় গৃহবধূর মা ১৮ অক্টোবর আক্কেলপুর থানায় ৪ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। পরে স্বামীসহ ৩ জনকে গ্রেপ্তার করে পুলিশ।

আক্কেলপুর থানার অফিসার ইনচার্জ আব্দুল লতিফ খাঁন বলেন, এ বিষয়ে ৪ জনের বিরুদ্ধে মামলা হবার পরেই অভিযান চালিয়ে অভিযুক্ত স্বামী, শশুর ও দেবরকে আটক করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত