ঢাকা, শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

আন্তঃবিভাগ চিকিৎসক পরিষদ থেকে ডা. মাসুদ বহিষ্কার

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ২৫ অক্টোবর ২০২০, ১৭:১২

আন্তঃবিভাগ চিকিৎসক পরিষদ থেকে ডা. মাসুদ বহিষ্কার

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের (শেবামেকহা) আন্তঃবিভাগ চিকিৎসক পরিষদের (আইডিএএস) যুগ্ম সাধারণ সম্পাদক ডা. মাসুদ খানকে বহিষ্কার করা হয়েছে।

রোববার শেবামেকহা শাখা আন্তঃবিভাগ চিকিৎসক পরিষদের সভাপতি সুদিপ কুমার হালদার ও সাধারণ সম্পাদক ডা. আশিক দত্ত স্বাক্ষরিত চিঠিতে বহিষ্কার করা হয়।

চিঠিতে উল্লেখ করা হয়, সংগঠনের নাম ব্যবহার করে ডা. মাসুদ খানের বিরুদ্ধে বিভিন্ন অনৈতিক কার্যকলাপে যুক্ত থাকার প্রমাণ পাওয়া গেছে। এ অবস্থায় সংগঠনের মূলনীতি বর্হিভূত কার্যকলাপে যুক্ত থাকায় সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন হয়। এ কারণে সংগঠন থেকে তাকে বহিষ্কার করা হয়।

প্রসঙ্গত, ২১ অক্টোবর ডা. মাসুদ ২ ইন্টার্ন চিকিৎসকের নাম উল্লেখসহ ৮ থেকে ১০ জন এমবিবিএস শিক্ষার্থীর বিরুদ্ধে তার ওপর হামলা ও নির্যাতনের অভিযোগ করেন হাসপাতালের পরিচালকের কাছে।

২২ অক্টোবর ইন্টার্ন চিকিৎসকরা ডা. মাসুদের বিরুদ্ধে বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টার থেকে ইন্টার্ন চিকিৎসকদের নামে কমিশন আদায়, নারী সহকর্মীদের সাথে অশালীন আচরণ, সিনিয়রদের সাথে ঔদ্ধত্য প্রদর্শন এবং অধীনস্থ ইন্টার্ন চিকিৎসকদের ভাতা আটকে রাখার অভিযোগ করেন পরিচালকের কাছে।

এ ঘটনায় হাসপাতালের পরিচালক ২২ অক্টোবর ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেন। কমিটিকে পরবর্তী ৫ কার্যদিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত