ঢাকা, মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ৯ মিনিট আগে English

প্রকাশ : ৩০ অক্টোবর ২০২০, ১৫:৫৭

প্রিন্ট

১০ জনের বিরুদ্ধে মামলা করলেন সেই ডাক্তার

১০ জনের বিরুদ্ধে মামলা করলেন সেই ডাক্তার
বরিশাল প্রতিনিধি

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের ইউনিট-৪ এর সহকারী রেজিস্ট্রার ডা. মাসুদ খানের ওপর হামলা ও নির্যাতনের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার দিবাগত রাতে ইন্টার্ন ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি ও সম্পাদকের নামোল্লেখসহ অজ্ঞাত ১০ জনের বিরুদ্ধে কোতোয়ালী মডেল থানায় এ মামলা দায়ের করেন তিনি।

শুক্রবার দুপুরে মামলা বিষয়ে খোঁজখবর নিতে হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন কয়েকজন ইন্টার্ন চিকিৎসকদের সাথে নিয়ে কোতোয়ালী মডেল থানায় যান।

মামলার বিষয়টি নিশ্চিত করেছে কোতোয়ালী মডেল থানার ওসি নুরুল ইসলাম বলেন, বাদী অভিযোগ করেছেন ২১ অক্টোবর তার কক্ষে গিয়ে আসামিরা তাকে মারধর এবং অকথ্য ভাষায় গালাগাল করেন। মামলায় দু'জনের নাম উল্লেখ করে আরো ১০ জনকে অজ্ঞাত আসামি করা হয়। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থার কথা জানান ওসি।

আরও পড়ুন: ডা. মাসুদের বিচার চেয়ে ইন্টার্নদের লিখিত অভিযোগ

ইন্টার্ন ডক্টর অ্যাসোসিয়েশন সহ-সভাপতি নুর ইসলাম দিপু বলেন, মামলার বিষয়ে তারা নিশ্চিত হয়েছেন। বিষয়টি নিয়ে ডক্টরস অ্যাসোসিয়েশন নেতৃবৃন্দের সাথে আলোচনা করে পরবর্তী করণীয় নির্ধারণ করবেন তারা।

হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন বলেন, উদ্ভূত পরিস্থিতিতে আইনগত করণীয় নির্ধারণে থানায় গিয়েছিলেন। এর একটা সুষ্ঠু সমাধানের পথ বের করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করার চেষ্টা চলছে।

আরও পড়ুন: বিচার চাইলেন ইন্টার্নদের মারধরের শিকার সেই চিকিৎসক

বৃহস্পতিবার দিবারত রাত ১২টায় মেডিকেল কলেজ হাসপাতালের সকল গেটে তালা ঝুলিয়ে ডা. মাসুদ খানের বিচার দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করে ইন্টার্ন চিকিৎসকরা। খবর পেয়ে রাতেই হাসপাতালে ছুটে যান পরিচালক ডা. মো. বাকির হোসেন এবং মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. এসএম সরোয়ার হোসেন। তারা ইন্টার্নদের সাথে আলোচনা করে তাদের সমস্যা সমাধানের আশ্বাস দিলে ধর্মঘট স্থগিত করেন। তবে আজ মামলার বিষয়টি নিশ্চিত হওয়ার পর ইন্টার্নদের ধর্মঘটের বিষয়ে স্পস্টভাবে কিছু জানানো হয়নি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত