ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৫ মিনিট আগে
শিরোনাম

পিটিয়ে হত্যার পর পুড়িয়ে দেওয়ার ঘটনায় ছায়া তদন্তে র‍্যাব-ডিবি

  লালমনিরহাট প্রতিনিধি

প্রকাশ : ৩১ অক্টোবর ২০২০, ০৬:৪৮  
আপডেট :
 ৩১ অক্টোবর ২০২০, ০৬:৫২

তদন্তে র‍্যাব-ডিবি
ফাইল ছবি

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারীতে আবু ইউনুস মো. শহীদুন্নবী জুয়েল (৫০) নামে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যার পর পুড়িয়ে দেওয়ার ঘটনায় ইতিমধ্যে তদন্ত শুরু করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন- (রংপুর) র‍্যাব -১৩ এর সদস্যরা। পাশাপাশি কাজ করছেন গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্যরা।

শুক্রবার র‌্যাব-১৩ এর উপপরিচালক মেজর আব্দুল্লাহ আল মুইন হাসান ও ডিবি’র ওসি ওমর ফারুকের সাথে কথা বলে এসব তথ্য পাওয়া গেছে।

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন রংপুরে র‍্যাব-১৩ এর উপপরিচালক মেজর আব্দুল্লাহ আল মুইন হাসান বাংলাদেশ জার্নালকে বলেন, লালমনিরহাট জেলা প্রশাসন ও পুলিশের অনুরোধে আমাদের একটি দল র‍্যাব-১৩ এর অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান হাফিজের নেতৃত্বে কাজ করছে।

হাফিজুর রহমান হাফিজ বলেন, ঘটনার পর বৃহস্পতিবার রাতেই আমরা বুড়িমারীতে অবস্থান করছি। আমরা পৃথক পৃথক দলে টহল জোরদার করেছি। প্রযুক্তিগত বিভিন্ন দিক নিয়ে আমরা ছায়া তদন্ত শুরু করেছি। আমরা যা পাচ্ছি, তা পুলিশ ও জেলা প্রশাসনকে অবহিত করছি। তদন্তের মাধ্যমে কারা, কেন এমন একটি ঘটনা সৃষ্টি করলো- এসব কিছু জানার চেষ্টা চলছে।

এদিকে পিটিয়ে হত্যার পর পুড়িয়ে ছাই করার ঘটনাকে একটি পরিকল্পিত হত্যাকাণ্ড উল্লেখ করে জুয়েলের শ্যালক মিলন হক তালুকদার বলেন, আমরা দুলাভাইকে হত্যার বিচার চাই। এ ঘটনায় আমরা মামলা করবো।

তিনি আরো বলেন, আমার ভগ্নিপতি যদি কোনো অপরাধ করে থাকে, তাকে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে দেওয়া যেত। কিন্তু তা না করে কেন নিষ্ঠুরভাবে পিটিয়ে হত্যা করে লাশ পুড়িয়ে দেওয়া হলো। ঘটনাটি সভ্য সমাজের কোনও মানুষই সমর্থন করে না। তিনি এ ঘটনার ন্যায়বিচার চান।

এদিকে ঘটনার তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার সকালে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে কমিটি গঠন করা হয় বলে জানিয়েছেন জেলা প্রশাসক আবু জাফর।

বাংলাদেশ জার্নাল/এইচকে

অন্যরা যা পড়ছে:

> লালমনিরহাটে যুবককে হত্যার পর লাশ পুড়িয়ে দেয়ার অভিযোগ

> ধর্ষণের পর পুড়িয়ে হত্যার প্রতিবাদে উত্তাল আলজেরিয়া

> লালমনিরহাটের ঘটনায় একাধিক মামলা হচ্ছে

  • সর্বশেষ
  • পঠিত