ঢাকা, মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ৫ মাঘ ১৪২৭ আপডেট : ২৩ মিনিট আগে English

প্রকাশ : ১৪ নভেম্বর ২০২০, ২৩:২৩

প্রিন্ট

প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ

প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ

ভোলা প্রতিনিধি

ভোলার দৌলতখানে চাকরির প্রলোভন দেখিয়ে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে।

এ ঘটনায় ভুক্তভোগী চাকরিপ্রত্যাশী উম্মে কুলছুম নামে এক নারী শনিবার দৌলতখান রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে ওই শিক্ষকের বিরুদ্ধে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন।

সংবাদবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উম্মে কুলসুম বলেন, গত নয় মাস আগে দক্ষিণ ভবানীপুর সংলগ্ন স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসার প্রধান শিক্ষক মফিজুল ইসলাম ওই মাদ্রসায় চাকরি দেওয়ার নামে নানা খরচ দেখিয়ে তার কাছ থেকে ৪৭ হাজার টাকা নেন। পরে মাদ্রাসার ঘর নির্মাণের জন্য তিনি আরও ১ লাখ ৭০ হাজার টাকা দাবি করেন। এছাড়া ওই প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও মাদ্রাসার প্রধান হিসেবে তাকে আরও ৫০ হাজার টাকা না দিলে চাকরি দেওয়া হবে না বলে তার ওপর চাপ সৃষ্টি করেন। তিনি এসব দাবি পূরণে অপরাগতা প্রকাশ করে সকল কাগজপত্রসহ ৪৭ হাজার টাকা ফেরত চাইলে প্রধান শিক্ষক তা না দিয়ে ভয়ভীতি দেখান।

এ ঘটনার প্রতিকার চেয়ে চাকরিপ্রত্যাশী উম্মে কুলসুম দৌলতখান থানা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে লিখিত অভিযোগ দিয়েছেন বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করেন।

তবে এসব অভিযোগ অস্বীকার করে প্রধান শিক্ষক মফিজুল ইসলাম বলেন, উম্মে কুলছুম এ প্রতিষ্ঠানে চাকরি করবে না বলে তার প্রয়োজনীয় সকল কাগজপত্র নিয়ে গেছেন। তিনি যেসব অভিযোগ করেছেন তা সম্পূর্ণ মিথ্যা।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহাজান আলী শেখ জানান, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়ার হবে।

এই ঘটনায় উম্মে কুলসুম বাদী হয়ে দৌলতখান থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে বলে জানান দৌলতখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলার রহমান।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত