ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

জাল সনদে শিক্ষকতা করতেন সুরাইয়া

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ২৬ নভেম্বর ২০২০, ২০:১৯  
আপডেট :
 ২৬ নভেম্বর ২০২০, ২০:৫৬

জাল সনদে শিক্ষকতা করতেন সুরাইয়া
অভিযুক্ত শিক্ষিকা সুরাইয়া ইসলাম

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) জাল সনদ দিয়ে স্কুলে চাকরি নেয়ায় এক শিক্ষিকার বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। জেলার উজিরপুর থানায় মামলাটি দায়ের করেন ওই উপজেলার শের-ই বাংলা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান।

মামলায় অভিযুক্ত ওই শিক্ষিকার নাম সুরাইয়া ইসলাম। তিনি একইসঙ্গে উজিরপুর পৌর সভার সংরক্ষিত (১-২-৩) ওয়ার্ডের কাউন্সিলর। মামলা দায়েরের পর আত্মগোপনে চলে গেছেন সুরাইয়া ইসলাম।

মামলার বিবরণ থেকে জানা যায়, সুরাইয়া ইসলাম ২০০৭ সালের শিক্ষক নিবন্ধন পরীক্ষার ( রোল নম্বর- ৬১১৬০০২৬, রেজিস্ট্রেশন নম্বর- ৭০১২২৭২) সনদ দিয়ে ২০১২ সালের ২৮ মার্চ আবেদন করেন। ১৫ মে তাকে সহকারী শিক্ষক পদে নিয়োগ দেয়া হয়। ২০১২ সালের ১ নভেম্বর তিনি এমপিওভুক্ত হয়ে ৩১ অক্টোবর ২০২০ পর্যন্ত চাকরি করে আসছিলেন।

প্রধান শিক্ষক মিজানুর রহমান জানান, বিভিন্ন অভিযোগ আসায় চল‌তি বছ‌রের ২০ অক্টোবর উদ্ভিদ বিজ্ঞানের শিক্ষক সুরাইয়ার নিবন্ধন সনদ যাচাই করে স্কুল কর্তৃপক্ষ। তখন তার সনদের রোল ও রেজিস্ট্রেশন নম্বরে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) প্রত্যয়নে নাম আসে আবুল হাসনাত মো. রাসেল, যার বাবার নাম গোলাম হোসাইন।

সুরাইয়া ইসলামের জালিয়াতির ঘটনা ধরা পড়লে স্কুলের ম্যানেজিং কমিটির সভায় মামলা করার সিদ্ধান্ত নেয়া হয়।

উজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল হক বলেন, স্কুলের প্রধান শিক্ষক বাদী হয়ে মামলা করেছেন। মামলা নম্বর ১৪। মামলার পর অভিযুক্তকে গ্রেপ্তারে চেষ্টা চলছে।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত