ঢাকা, রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭ আপডেট : ২৭ মিনিট আগে English

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২০, ০২:৩০

প্রিন্ট

শত কোটি টাকা প্রতারণার অভিযোগে সংবাদ সম্মেলন

শত কোটি টাকা প্রতারণার অভিযোগে সংবাদ সম্মেলন

জার্নাল ডেস্ক

প্রতারক চক্রের খপ্পরে পড়ে শত কোটি টাকার ক্ষতির শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন সোয়েটার ফ্যাক্টরি মালিক আতিকুর রহমান। বৃহস্পতিবার ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) মিলনায়তনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

তিনি বলেন, ২০১২ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত ২২টি এলসির মাধ্যমে একশ একানব্বই কোটি সাতচল্লিশ লাখ চুয়াত্তর হাজার তিনশ দশ টাকার সমপরিমান ও আরো ৭টি এলসির মাধ্যমে আট কোটি একাত্তর লাখ তেইশ হাজার চারশ চল্লিশ টাকার বেশকিছু মেশিন কেনা হয়। ২০১৭ সালের জুন মাসে তার অগোচরে সাইদুর রহমান হাবিব পাসওয়ার্ডের মাধ্যমে তার কোম্পানির চলমান ১৫'শটি মেশিন বন্ধ করে দেয়। এ বিষয়ে সরবরাহকারী প্রতিষ্ঠানের মালিক হাবিবকে জানানো হলে তিনি টাকা দাবি করে একটি সামঝোতা স্মারক সাক্ষরে বাধ্য করান।

এরই ধারাবাহিকতায় ভুক্তভোগি ১৩ নভেম্বর ১ম যুগ্ম জেলা জজ আদালতে সাইদুর রহমান হাবিবের বিরুদ্ধে ছয়শ চুরাশি কোটি বারো লাখ পঞ্চাশ হাজার টাকার ক্ষতিপূরণ মামলা করেন (মামলা নং ৯৭৪/২০১৯)।

তিনি আরো বলেন, ক্ষতিপূরণ মামলা করায় হাবিব তার উপর ক্ষিপ্ত হয়ে উত্তরা পশ্চিম থানায় ২০১৯ সালের ৯ ডিসেম্বর একটি মিথ্যা মামলা করেন (মামলা নং ১৬(১২)২০১৯)। হাবিব ২০১৯ সালের ৯ ডিসেম্বর হাবিব তার বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় মামলা করেন যা ডিবিতে স্থানান্তর করা হয়। গত ৬ জানুয়ারি রাত ১১ টায় ডিবির সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন টিমের সিনিয়র এ.সি নাজমুল হক ও এই মামলার তদন্ত কর্মকর্তা ডিবির ইন্সপেক্টর সাইফুল ইসলাম তার টিম তাকে গ্রেপ্তার করে।

জামিনে ছাড়া পাওয়ার পরে মোকারম হোসেন জিমি ও হাবিবের ভয়ের তিনি ও তার পরিবার এখন ঘর ছাড়া বলে অভিযোগ করেন তিনি।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত